বেতন-ভাতাসহ ১৭ দাবি নিয়ে মোংলায় লাইটারেজ শ্রমিকদের মানববন্ধন
বেতন-ভাতাসহ ১৭ দাবি নিয়ে মোংলায় লাইটারেজ শ্রমিকদের মানববন্ধন

বেতন-ভাতাসহ ১৭ দাবি নিয়ে মোংলায় লাইটারেজ শ্রমিকদের মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি

লাইটারেজ জাহাজ শ্রমিকরা তাদের ন্যূনতম বেতন ২০ হাজার টাকাসহ ১৭ দফা দাবিতে বাগেরহাটের মোংলায় মানববন্ধন কর্মসূচি পালন ও সমাবেশ করেছেন। শনিবার সকাল সাড়ে ১১টায় মোংলা পৌর শহরের মেরিন ড্রাইভ সড়কে এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের মোংলা আঞ্চলিক শাখা।

মানববন্ধন ও সমাবেশের দেশের বিভিন্ন এলাকার লাইটারেজ শ্রমিকেরা এক মাসের মধ্যে দাবি আদায় না হলে সারা দেশে লাইটারেজ জাহাজ শ্রমিকরা লাগাতার কর্মবিরতি পালন শুরু করবে বলেও হুঁশিয়ারি দেন। এর আগে গত সপ্তাহে একই দাবিতে মোংলায় সমাবেশ করে বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

মোংলায় মানববন্ধন ও সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন. লাইটারেজ শ্রমিক ইউনিয়ন মোংলা আঞ্চলিক শাখার সহ-সভাপতি মাইনুল হোসেন মিন্টু, সচিব বাবু হালদার, চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক কামাল মাষ্টার, যশোর নওয়াপাড়া শাখার আহবায়ক জাকির হোসেন মাষ্টার, সহ-সভাপতি আলআমিন মাষ্টার।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, তাদের ন্যূনতম বেতন ২০ হাজার টাকা, ভারতে ল্যান্ডিং পাস নিশ্চিতকরণ, নৌপথে নাব্যতা বৃদ্ধি ও চুরি-ডাকাতি বন্ধসহ ১৭ দফা দাবি চলতি মাসের মধ্যে মালিকপক্ষসহ সরকার মেনে না নিলে সারাদেশে লাইটারেজ জাহাজ শ্রমিকরা লাগাতার কর্মবিরতি পালন শুরু করবে।

news24bd.tv/FA