বিচারের দাবিতে স্বামীর লাশ নিয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীর অবস্থান
বিচারের দাবিতে স্বামীর লাশ নিয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীর অবস্থান

বিচারের দাবিতে স্বামীর লাশ নিয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীর অবস্থান

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির কাঁঠালিয়া প্রেসক্লাবের সামনে রাকিবুল হত্যার বিচারের দাবিতে লাশ নিয়ে অবস্থান ও মানববন্ধন করেছেন স্বজনরা। শনিবার মানববন্ধনে আত্মীয়-স্বজনরা হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ ব্যাপারে একটি হত্যা মামলা হলেও কেউ গ্রেফতার হয়নি।

ঘণ্টা ব্যাপী অবস্থান ও মানববন্ধন কর্মসূচিতে নিহত রাকিবুলের অন্তঃসত্ত্বা স্ত্রী হাঁসি বেগম, পিতা শফি হাওলাদার, মা লিলি বেগম, ছেলে মো. সাকিবুল ইসলাম, বড় ভাই মো. তরিকুল ইসলাম, বোন সুলতানা বেগম ও ভাই মো. আরিফসহ অন্যান্য আত্মীয়-স্বজনসহ মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইউপি সদস্য ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

লিখিত অভিযোগপত্রে ছেলে সাকিবুল ইসলাম জানান, গত ২৭ সেপ্টেম্বর শনিবার বিকালে আমার পৈত্রিক সম্পত্তিতে জোর পূর্বক উল্লেখিত সন্ত্রাসীরা আমন ধানের চারা রোপণ করার চেষ্টা করলে আমরা তাতে বাধা দেই। এরপর পরিকল্পিতভাবে দেশিয় অস্ত্র ও লাঠি নিয়ে আমাদের উপর হামলা চালায় দক্ষিণ চেচরী গ্রামের শহিদুল ইসলাম শহিদ, ইব্রাহিম হোসেন তপু, নজরুল ইসলাম হাওলাদার, মিজান হাওলাদার, ডলি বেগম, মামুন হাওলাদারসহ আরও অনেকে।

অভিযোগে সাকিবুল আরও বলেন, এ সময় আমার পিতা রাকিবুল ইসলাম, দাদা শফি উদ্দিন ও চাচা তরিকুলসহ অন্যরা গুরুতর আহত হয়। আহতদের প্রথমে আমুয়া হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

পরবর্তীতে আমার পিতা রাকিবুলের অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে ৬ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পরে গতকাল ২ সেপ্টেম্বর সকালে তার মৃত্যু হয়।

news24bd.tv/FA