দুবাই ওপেনে লাখ টাকা জিতলেন গ্র্যান্ডমাস্টার জিয়া  
দুবাই ওপেনে লাখ টাকা জিতলেন গ্র্যান্ডমাস্টার জিয়া  

সংগৃহীত ছবি

দুবাই ওপেনে লাখ টাকা জিতলেন গ্র্যান্ডমাস্টার জিয়া  

অনলাইন ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আজ শেষ হয়েছে ২২তম দুবাই ওপেন দাবা। এ টুর্নামেন্টে বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে ভালো করেছেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। প্রতিযোগিতায় মাত্র একটা ম্যাচ হেরেছেন জিয়া। ৯ ম্যাচে ৫ জয় ও ৩ ড্রয়ে জিয়া পেয়েছেন সাড়ে ছয় পয়েন্ট।

ষষ্ঠ স্থানের জন্য টাই করে টাইব্রেকিং পদ্ধতিতে হয়েছেন ১১তম। পুরস্কার হিসেবে জিতে নিয়েছেন ১২শ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যা প্রায় ১ লাখ ১৪ হাজার।

জিয়া ছাড়াও টুর্নামেন্টে খেলেছেন তার ছেলে ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, বাংলাদেশের অন্য তিন দাবাড়ু আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান, ফিদে মাস্টার মেহেদী হাসান ও তৈয়বুর রহমান।

তাহসিন টুর্নামেন্টের শেষ দিকে এসে ক্লান্ত হয়ে পড়ায় ভালো করতে পারেননি। ৪ পয়েন্ট নিয়ে হয়েছেন ১০৯তম। ফাহাদ ৫ পয়েন্ট নিয়ে ৬৮তম, তৈয়বুর ১১১তম এবং মেহেদী হাসান ১১৮তম হয়েছেন।

৩৫টি দেশের ৩০ জন গ্র্যান্ডমাস্টার, ২ জন মহিলা গ্র্যান্ডমাস্টার, ৩০ জন আন্তর্জাতিক মাস্টার, ৩ জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ১৭২ জন গ্র্যান্ডমাস্টার খেলেছেন দুবাই ওপেনে। সাড়ে সাত পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন ভারতের গ্র্যান্ডমাস্টার অরবিন্দ চিদমবারাম।

news24bd.tv/সাব্বির