ডিম-বাচ্চাসহ গোখরো সাপ উদ্ধার 
ডিম-বাচ্চাসহ গোখরো সাপ উদ্ধার 

ডিম-বাচ্চাসহ গোখরো সাপ উদ্ধার 

অনলাইন ডেস্ক

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার হোমের জান এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে বাচ্চাসহ একটি গোখরো সাপ এবং বেশকিছু ডিম উদ্ধার করা হয়েছে। রোববার (৪ সেপ্টেম্বর) রাতে গোখরো সাপটিকে লাউয়াছড়ায় অবমুক্ত করা হলেও ডিমগুলো লাউয়াছড়া রেসকিউ সেন্টারে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের হেফাজতে রয়েছে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং লাউয়াছড়া বিট কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান, কমলগঞ্জ উপজেলার রাণীর বাজার হোমেরজান এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে এ গোখরো সাপটিকে চলাফেরা করতে দেখা যায়। স্থানীয় লোকজন সাপটিকে দেখতে পেয়ে বন বিভাগকে খবর দেয়।

বন বিভাগ বাংলাদেশ বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজলকে সঙ্গে নিয়ে রোববার বিকালে ওই পরিত্যক্ত বাড়ি থেকে অনেক চেষ্টা চালিয়ে সাপটিকে উদ্ধার করে।

মো. শহিদুল ইসলাম জানান, সাপটিকে উদ্ধার করতে গিয়ে একটি বাচ্চাও পাওয়া গেছে। তবে বন বিভাগ আরও তল্লাশি চালিয়ে বেশকিছু সাপের ডিমও উদ্ধার করেছে। পরবর্তীতে সাপ বাচ্চা ও ডিম গুলো লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিয়ে আসা হয়।

সন্ধ্যায় গোখরো সাপ ও সাপের বাচ্চাকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে।

লাউয়াছড়া বিট কর্মকর্তা জানান, ডিমগুলো নিয়ে আসার পর তা ফুটতে শুরু করছে। সোমবার (৫ সেপ্টেম্বর) দিনের আলোয় পুরো বিষয়টি জানা যাবে।  

news24bd.tv/কামরুল