ব্যক্তিগত উড়োজাহাজ দুর্ঘটনায় বাল্টিক সাগরে ৪ জনের মৃত্যু
ব্যক্তিগত উড়োজাহাজ দুর্ঘটনায় বাল্টিক সাগরে ৪ জনের মৃত্যু

সংগৃহীত ছবি

ব্যক্তিগত উড়োজাহাজ দুর্ঘটনায় বাল্টিক সাগরে ৪ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

ব্যক্তিগত উড়োজাহাজ দুর্ঘটনায় বাল্টিক সাগরে চারজনের মৃত্যু হয়েছে। রোববার সন্ধ্যায় বাল্টিক সাগরে বিধ্বস্ত হয় ব্যক্তিগত ঐ উড়োজাহাজটি।

সুইডিশ জয়েন্ট রেসকিউ কো-অর্ডিনেশন সেন্টারের একজন মুখপাত্রের বরাত দিয়ে সুইডিশ টেলিভিশন জানিয়েছে, ‘জীবিতদের খুঁজে পাওয়ার কোনো আশা নেই। সুইডেন ও লাটভিয়ার মধ্যবর্তী সমুদ্রে উড়োজাহাজটির ধ্বংসাবশেষ দেখা গেছে।

লাটভিয়ান প্রতিরক্ষা মন্ত্রী আর্টিস পাব্রিকস বলেছেন,‘একটি লাটভিয়ান উদ্ধারকারী নৌকা উড়োজাহাজ দুর্ঘটনার জায়গায় পাঠানো হয়েছে। সুইডিশ ও লিথুয়ানিয়ান উদ্ধারকারীরা তাদের উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। ব্যক্তিগত উড়োজাহাজটি কোন দেশের জলসীমায় বিধ্বস্ত হয়েছে তা এখনও স্পষ্ট নয়। ’

ফ্লাইটরাডারের তথ্য অনুসারে, বিধ্বস্ত উড়োজাহাজটি অস্ট্রিয়ান-নিবন্ধিত সেসনা ৫৫১ মডেলের।

যা, দক্ষিণ স্পেনের জেরেজ থেকে উড্ডয়ন করেছিল। তাদের কোনো নির্দিষ্ট গন্তব্য ছিল না। এটি প্যারিস এবং কোলোনে দুবার ঘুরে, এরপর সরাসরি বাল্টিকের উপর দিয়ে যাওয়ার পথে সুইডিশ দ্বীপ গোটল্যান্ডের কাছে বিধ্বস্ত হয়।

সুইডিশ কর্তৃপক্ষ জানিয়েছে, ‘জার্মান এবং ডেনিশ যুদ্ধবিমানগুলি সেসনা চেক করার জন্য ঝাঁকুনি দিয়েছিল কিন্তু যোগাযোগ করতে পারেনি। ফাইটার জেটের ভেতরে থাকা পাইলটরা সেসনার ককপিটের ভেতরে কাউকে দেখতে পাননি। দুর্ঘটনায় নিহতদের খুঁজে বের করতে বর্তমানে উদ্ধার অভিযান চলছে। ’

news24bd.tv/ আমিরুল