বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট
বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট

সংগৃহীত ছবি

বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটি থেকে বহিষ্কার করা হয় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে। এরপর গত ৩১ আগস্ট তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ফরিদপুরের ৩ নম্বর আমলি আদালতের সিনিয়র ম্যাজিস্ট্রেট। তবে তাকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।

বিতর্কিত মন্তব্যের জেরে গত ২৫ নভেম্বর মেয়র পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয় জাহাঙ্গীরকে।

সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। আদালতে বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ জামিন দেন তাকে। আদালতে জাহাঙ্গীরের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এম কে রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহমেদ।

এরআগে গত ৪ আগস্ট মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে ৭ জেলায় মামলা হয় তার বিরুদ্ধে। যার সবকটিতেই আগাম জামিন পেয়েছেন জাহাঙ্গীর। এরআগে পঞ্চগড়, রাজবাড়ী, গাজীপুর, নওগাঁ, মাদারীপুর, গোপালগঞ্জে দায়ের করা মামলায় জামিন পেয়েছিলেন তিনি। এবার জামিন পেলেন ফরিদপুরের মামলায়।

গত ২৫ নভেম্বর জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মাদারীপুর আদালতে মামলা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক বাবুল আখতার। এরপর একই অভিযোগে তার বিরুদ্ধে একে একে মামলা হয় রাজবাড়ী, গাজীপুর, নওগাঁ, মাদারীপুর, গোপালগঞ্জ,পঞ্চগড়সহ দেশের বিভিন্ন জেলায়।

news24bd.tv/ আমিরুল

এই রকম আরও টপিক