প্রধানমন্ত্রী ভারত সফরে শুধু দিয়ে এসেছেন: ফখরুল
প্রধানমন্ত্রী ভারত সফরে শুধু দিয়ে এসেছেন: ফখরুল

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী ভারত সফরে শুধু দিয়ে এসেছেন: ফখরুল

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর ভারত সফরের অভিজ্ঞতা তিক্ত এবং হতাশার বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শুধু অতীতে দিয়ে এসেছেন, কিছু নিয়ে আসেননি।

সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে, ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক স্মরণসভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘আমরা প্রত্যেকবার আশা করেছি যে এবার হয়তো প্রধানমন্ত্রী আমাদের জন্য কিছু নিয়ে আসবেন।

দেখেছি তিনি প্রতিবার দিয়ে আসেন কিছু আনেন না। সুতরাং আগে আসুক ঘুরে কি আনেন দেখি তারপর মন্তব্য করবো। ’

ফখরুল বলেন, দেশের উন্নয়ন নয়, নিজেদের পকেট ভারী করা সরকারের মূল উদ্দেশ্য। দেশের অর্থনৈতিক সংকটের প্রধান কারণ সরকারের দুর্নীতি ও লুটপাট বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব।

বিএনপি মহাসচিব বলেন, এখনও একই অবস্থা চলছে প্রত্যেকটি ক্ষেত্রে। রাস্তা নির্মাণ হচ্ছে, সেতু নির্মাণ হচ্ছে; যে সেতুটা এক বছরে নির্মাণ করা সম্ভব সেটা করছে ১০-১৫ বছরে। ঢাকা থেকে টঙ্গীর যে রাস্তা সেটা আজ ১০ বছর ধরে হচ্ছে।

সাইফুর রহমানের স্মৃতিচারণ করতে গিয়ে মির্জা ফখরুল বলেন, সাইফুর রহমান পড়াশোনা করেছিলেন হিসাববিজ্ঞানের ওপর। সে কারণেই কোনটা করলে লাভ হবে আর কোনটা করলে লাভ হবে না, আর কোনটা করলে ঋণগ্রস্ত হবো আর কোনটা করলে অনেক বেশি লাভবান হব সেটা তিনি খুব ভালো করে জানতেন। সেই কারণে তিনি অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েছিলেন। যে কাজটা দেশের জন্য ভালো মনে করতেন তিনি সেটাই করতেন। আর সেই কাজটা করার জন্য যা যা করা দরকার ছিল তিনি তাই করতেন।

news24bd.tv/আজিজ