বৃষ্টিভেজা দিনে ঘরেই তৈরি করতে পারেন মিটবল
বৃষ্টিভেজা দিনে ঘরেই তৈরি করতে পারেন মিটবল

বৃষ্টিভেজা দিনে ঘরেই তৈরি করতে পারেন মিটবল

অনলাইন ডেস্ক

ঠাণ্ডা এই আবহাওয়ায় বাড়িতে হাই রিচ খাবার তৈরির আয়োজন অনেকটা উৎসবের আমেজ তৈরি করতে পারে। তাই ঘরে  জলদি তৈরি করতে পারেন মাংস দিয়ে তৈরি মিটবল। যেকোনো নাশতায় কিংবা পোলাও, বিরিয়ানি, খিচুড়ির সঙ্গে সহজেই মানিয়ে যাবে এই লোভনীয় আর সুস্বাদু খাবারটি।

উপাদান: বাড়িতে মিট বল তৈরি করার জন্য আপনার প্রয়োজন হবে হাড় ছাড়া মাংস ২ কাপ, পেঁয়াজ বাটা ১ টেবিল চামচ, রসুন কুচি ১ টেবিল চামচ, আদা বাটা ১ টেবিল চামচ, মরিচ কুচি ১ টি, জিরা গুঁড়া ১ চা চামচ, গোলমরিচ গুঁড়া ১ টেবিল চামচ, লেবুর রস ২ চা চামচ, সয়াসস ১/২ চামচ, আলু ১টি,পাউরুটি ১টি, ব্রেডক্রাম্ব ১/২ কাপ, তেল ৩ কাপ, লবণ পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন: প্রথমে একটি সসপ্যানে মাংস ও আলু একসঙ্গে সিদ্ধ করে নিন। মাংস আর আলু ভালো করে সিদ্ধ হয়ে গেলে তা ভালো করে একসঙ্গে মাখিয়ে নিন।

এবার মিহি করা মাংস আর আলুর মিশ্রণে সব মসলার উপকরণ মিশিয়ে নিন। মিশ্রণ নরম মনে হলে তাতে পাউরুটি টুকরো করে ভালো করে মিশ্রণে মিশিয়ে নিন।

মিশ্রণ থেকে সামান্য পরিমাণ নিয়ে তৈরি করুন গোল গোল বল। এরপর এই বলগুলো ব্রেডক্রাম্বে গড়িয়ে নিন। ডুবো তেলে বলগুলো হালকা লালচে করে ভেজে তুলুন। মনে রাখবেন, বেশি লাল করে ভাজা হলে মিট বলগুলো খেতে অনেকটা তিতো স্বাদ অনুভব হবে। তাই ভাজার সময় অবশ্যই এই বিষয়টি গুরুত্ব দিন। এবার টমেটো আর তেঁতুল সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

news24bd.tv/কামরুল