যুক্তরাজ্যের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
যুক্তরাজ্যের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

যুক্তরাজ্যের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

প্রেস বিজ্ঞপ্তি

যুক্তরাজ্যের নবনির্বাচিত প্রধানমন্ত্রী লিজ ট্রাসকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শেখ হাসিনা এ অভিনন্দন জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে ঐতিহাসিক সম্পর্কের কথা তুলে ধরা হয়। দুই দেশের গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং সহনশীলতার মূল্যবোধের গভীরে নিহিত বলে উল্লেখ করা হয়েছে।

এসময় শেখ হাসিনা সন্তোষ প্রকাশ করে বাণিজ্য, বিনিয়োগ এবং টেকসই উন্নয়নে শক্তিশালী সহযোগিতার আশা প্রকাশ করেন। বিজ্ঞপ্তিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী প্রশংসার সাথে বাংলাদেশ-ব্রিটেন সম্পর্কের কথা তুলে ধরেন। বাংলাদেশ-ব্রিটিশ প্রবাসীরা দুই দেশের উন্নয়নের জন্য সাধারণ সম্পদ হিসেবে কাজ করে আসছে বলেও উল্লেখ করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ২০২২ সাল হলো সবচেয়ে তাৎপর্যপূর্ণ বছর।

কারণ দু'টি কমনওয়েলথ দেশ একসাথে বন্ধুত্বের ৫০ বছর উদযাপন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘস্থায়ী রাজনৈতিক, অর্থনৈতিক এবং কৌশলগত অংশীদারিত্বকে আরও জোরদার করতে এলিজাবেথ ট্রাসের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার আশাব্যক্ত করেন।

সবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী এলিজাবেথ ট্রাসের সর্বোত্তম স্বাস্থ্য, শান্তি এবং সাফল্য কামনা করেন। সেইসাথে যুক্তরাজ্যের জনগণের শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধিও কামনা করেন।

news24bd.tv/FA