আইসিসির মাস সেরার লড়াইয়ে রাজা 

সংগৃহীত ছবি

আইসিসির মাস সেরার লড়াইয়ে রাজা 

অনলাইন ডেস্ক

সবশেষ জিম্বাবুয়ে সফর বাংলাদেশ চাইলেও সহজে ভুলে যেতে পারবে না। যেই ওয়ানডেতে বড় দলগুলোর জন্যও বাংলাদেশ এখন মূর্তিমান আতঙ্ক, সেই দলটাকেই সিরিজ হারিয়েছে জিম্বাবুয়ে।

বাংলাদেশকে ওয়ানডে সিরিজ প্রায় একাই হারিয়ে দিয়েছেন সিকান্দার রাজা। পরপর দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে টাইগারদের হতাশা উপহার দেন রাজা।

এমন পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ আইসিসির মাস সেরার মনোনয়ন পেয়েছেন তিনি। এই পুরস্কারের জন্য তিনি লড়বেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস এবং নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনারের সঙ্গে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচ সেরার পুরস্কার পান স্টোকস। ম্যানচেস্টারে হাঁকান সেঞ্চুরি, পান উইকেটও।

এই পারফরম্যান্সেই ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পান স্টোকস।

এদিকে, গত মাসে ওয়ানডে ও টি২০ মিলিয়ে ৮ ম্যাচ খেলা নিউজিল্যান্ড জেতে ৬ ম্যাচ। কিউইদের এই ৬ জয়ে অলরাউন্ড পারফরম্যান্স করেন স্যান্টনার। নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয় টি২০ ম্যাচে তিনে নেমে তিনি খেলেন ৪২ বলে ৭৭ রানের অপরাজিত ইনিংস। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জেতা প্রথম দুই টি২০ নেন তিনটি করে উইকেট। তাই প্রথমবারের মতো তিনি জায়গা পেলেন আইসিসির মাস সেরার লড়াইয়ে।

গত মাসের পারফরম্যান্সের ভিত্তিতে সোমবার পুরুষদের পাশাপাশি নারীদের সংক্ষিপ্ত তালিকাও প্রকাশ করে আইসিসি। মেয়েদের সেরার লড়াইয়ে জায়গা করে নিয়েছেন ভারতের জেমিমা রদ্রিগেজ, অস্ট্রেলিয়ার বেথ মুনি ও তাহলিয়া ম্যাকগ্রা।

news24bd.tv/সাব্বির