শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারালো বাংলাদেশ
শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারালো বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল

শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারালো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবলে দুর্দান্ত শুরু পেয়েছে বাংলাদেশ ফুটবল দল। সোমবার কলম্বোর রেসকোর্স আন্তর্জাতিক স্টেডিয়ামে বি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

বৃষ্টির কারণে রেসকোর্সের মাঠ ছিল কাদাময়। যে কারণে স্বাভাবিক ফুটবল খেলতে পারেনি বাংলাদেশ।

তবুও স্বাগতিকরা বাংলাদেশের সঙ্গে পেরে ওঠেনি। ম্যাচে জোড়া গোল করেছে মুর্শেদ আলী। একটি করে গোল রুবেল শেখ, সিরাজুল ইসলাম ও মোহাম্মদ নাজিম উদ্দিনের। শ্রীলঙ্কার পক্ষে সান্ত্বনাসূচক গোলটি করেন ইয়াসির সরফরাজ।

ম্যাচের শুরু থেকেই ম্যাচের লাগাম নেয়া বাংলাদেশ ১০ মিনিটের মধ্যে এগিয়ে যায় দুই গোলের ব্যবধানে। বক্সের বাইরে থেকে মিরাজুল ইসলামের জোরালো শট প্রথম চেষ্টায় ধরতে পারেনি শ্রীলঙ্কার গোলরক্ষক মোহামেদ রিহাস। রিবাউন্ডে সামনে দাঁড়ানো রুবেল আলতো টোকায় বল জালে পাঠান। এরপর ১০ মিনিটে মুর্শেদ আলীর প্লেসিংয়ে স্কোরলাইন হয় ২-০।

বাংলাদেশের এমন শুরুর পর নিজেদের পুরো গুটিয়ে নেয় লঙ্কানরা। যে কারণে তৃতীয় গোলের জন্য ৭৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় পল স্মলির দলকে। তবে মুর্শেদ আলীর ওই গোলের মিনিট দুয়েকের মাথায় আচমকাই গোলরক্ষক মোহাম্মদ আসিফের ভুলে গোল খেয়ে বসে বাংলাদেশ। ব্যাকপাস থেকে আসা বলটি নিয়ে অহেতুক কারিকুরি করতে গিয়েছিল আসিফ। কিন্তু শ্রীলঙ্কান ফরোয়ার্ড ইয়াসির বলটি কেড়ে নিয়ে সহজেই জালে ঢুকিয়ে দেন।

এরপর ৭৯ মিনিটে স্কোরলাইন ৪-১ করেন সিরাজুল। বক্সের ডান পাশ থেকে ফ্রি–কিক নেয় মুর্শেদ। উড়ে আসা বলে দারুণ হেডে দর্শনীয় গোলটি করেন সিরাজুল। এরপর যোগ হওয়া সময়ে শ্রীলঙ্কার কফিনে শেষ পেরেকটি ঠুকেছে বদলি হিসেবে নামা নাজিম উদ্দিন।

এর আগে দিনের প্রথম ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছে ভারত। টুর্নামেন্টে বাংলাদেশের পরের ম্যাচ ৭ সেপ্টেম্বর। প্রতিপক্ষ মালদ্বীপ।

news24bd.tv/কামরুল/সাব্বির