ইউনাইটেড এয়ারের অনিয়ম তদন্তে ৫ সদস্যের কমিটি
ইউনাইটেড এয়ারের অনিয়ম তদন্তে ৫ সদস্যের কমিটি

সংগৃহীত ছবি

ইউনাইটেড এয়ারের অনিয়ম তদন্তে ৫ সদস্যের কমিটি

অনলাইন ডেস্ক

ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেডের অনিয়ম ও কারসাজি তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইস)। সোমবার (৫ সেপ্টেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা এ কমিটি গঠন করে।  

এ কমিটি ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেডের দশ বছরের অনিয়ম তদন্ত করবে বলে জানা গেছে। কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন বিএসইসির অতিরিক্ত পরিচালক মো. ওহিদুল ইসলাম, উপ-পরিচালক শাহারিয়ার পারভেজ ও মো. শাহনেওয়াজ। এ ছাড়াও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে একজন করে সদস্য রাখা হয়েছে।

প্রতিষ্ঠানটির সাবেক পরিচালনা পর্ষদের বিরুদ্ধে তহবিল তছরুপের অভিযোগ রয়েছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় বিএসইসিকে ইউনাইটেড এয়ারের গত ১০ বছরের কোম্পানির অডিট করতে সুপারিশ করে।

এর পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করল বিএসইসি।


ইউনাইটেড এয়ার বর্তমানে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে রয়েছে। এটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) স্থানান্তর করা হবে। তদন্ত কমিটি গঠনের পাশাপাশি কোম্পানিটির আর্থিক অসঙ্গতি খতিয়ে দেখতে বিশেষ নিরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

news24bd.tv/হারুন