আফগানিস্তানে বোমা হামলায় নিহত রাশিয়ান কূটনীতিক, তুরস্কের নিন্দা
আফগানিস্তানে বোমা হামলায় নিহত রাশিয়ান কূটনীতিক, তুরস্কের নিন্দা

সংগৃহীত ছবি

আফগানিস্তানে বোমা হামলায় নিহত রাশিয়ান কূটনীতিক, তুরস্কের নিন্দা

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলে সোমবার এক মারাত্মক আত্মঘাতী হামলায় নিহত হয়েছেন দুই রুশ কূটনীতিক ও এক বেসামরিক নাগরিক। যার ‘তীব্র নিন্দা’ জানিয়ে বিবৃতি দিয়েছে তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিবৃতিতে তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ‘আমরা দুঃখের সাথে জানতে পেরেছি যে ৫ সেপ্টেম্বর কাবুলে রাশিয়ান ফেডারেশনের দূতাবাসের আশেপাশে একটি আত্মঘাতী হামলা হয়েছে। এতে উল্লিখিত দূতাবাসের সদস্যসহ অনেকের মৃত্যু হয়েছে এবং আরও অনেকে আহত হয়েছে।

আমরা এর তীব্র নিন্দা জানায়। আঙ্কারা রাশিয়া ও আফগান জনগণের প্রতি সমবেদনা জানায়। ’

এর আগে, ঘটনার পর কাবুল পুলিশ জানিয়েছে, ‘রুশ দূতাবাসের কাছে একটি সমাবেশকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলায় একজন বেসামরিক ব্যক্তি নিহত ও ১০ জন আহত হয়েছেন। আমাদের নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে এবং বিস্ফোরণের তদন্ত শুরু করেছে।

আফগান স্থানীয় গণমাধ্যমের মতে, কাবুলের দক্ষিণ-পশ্চিমে দারুল আমান এলাকায় দূতাবাস ভবনের আশেপাশে একটি শক্তিশালী বিস্ফোরণ ঘটে। এখন পর্যন্ত স্থানীয় কর্মকর্তারা বিস্ফোরণের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। তবে ধারণা করা হচ্ছে বোমা বিস্ফোরণের সময় ঘটনাস্থলে বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। সম্প্রতি, দায়েশ-আইএসআইএস সন্ত্রাসী সংগঠন রাজধানী কাবুল ও অন্যান্য অংশে তালেবানের ধর্মীয় মাদ্রাসা ও মসজিদকে লক্ষ্যবস্তু করেছে।

news24bd.tv/ আমিরুল