রাষ্ট্রপতির কাছে নিউজিল্যান্ডের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ
রাষ্ট্রপতির কাছে নিউজিল্যান্ডের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

সংগৃহীত ছবি

রাষ্ট্রপতির কাছে নিউজিল্যান্ডের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

অনলাইন ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নিউজিল্যান্ডের বিনিয়োগকারীদের বাংলাদেশের প্রাণিসম্পদ খাতে বিনিয়োগে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন। সোমবার (৫ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গভবনে বাংলাদেশে নিযুক্ত নিউজিল্যান্ডের নতুন হাইকমিশনার ডেভিড গ্রেগোরি পাইন তাঁর কাছে পরিচয়পত্র পেশ করার সময় রাষ্ট্রপতি এ আহ্বান জানান।  

এ সময় রাষ্ট্রপ্রধান বলেন, বাংলাদেশ সমুদ্রগামী জাহাজ, পোশাক, ওষুধ, সিরামিকসহ বিশ্বমানের বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করে থাকে। নিউজিল্যান্ড বাংলাদেশ থেকে এসব পণ্য আমদানি করতে পারে।

প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান সাক্ষাৎকালে রাষ্ট্রপতি বলেন, ‘স্বাধীনতার পর বাংলাদেশকে স্বীকৃতিদানকারী প্রথমদিকের দেশ নিউজিল্যান্ড। ’ 

রাষ্ট্রপতি হাইকমিশনারকে বলেন, ‘নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার এবং এ সম্পর্ক ক্রমান্বয়ে বহুমাত্রিক ক্ষেত্রে সম্প্রসারিত হচ্ছে। ’ রাষ্ট্রপতি হামিদ বাংলাদেশি পণ্যে শুল্কমুক্ত প্রবেশাধিকার প্রদানের জন্য নিউজিল্যান্ডের প্রতি ধন্যবাদ ও  কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, ‘এর মাধ্যমে দ্বিপাক্ষিক বাণিজ্য-বিনিয়োগ আরও সম্প্রসারিত হবে।

এর আগে, নতুন দূত বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর একটি অশ্বারোহী দল তাদের ‘গার্ড অব অনার’ প্রদান করে।

নিউজিল্যান্ডের নতুন হাইকমিশনার দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।
সূত্র: বাসস

news24bd.tv/ইস্রাফিল