কাতার বিশ্বকাপে অনিশ্চিত পগবা

সংগৃহীত ছবি

কাতার বিশ্বকাপে অনিশ্চিত পগবা

অনলাইন ডেস্ক

সবশেষ রাশিয়া বিশ্বকাপে ফরাসিদের মধ্যমাঠের অন্যতম কাণ্ডারি ছিলেন পল পগবা। সময়ের সাথে পরিণত হয়েছেন। আসন্ন কাতার বিশ্বকাপের দলেও নিশ্চিত ভাবেই ফরাসিদের মধ্যমাঠে ভরসার নাম হত পল পগবা। তবে নিশ্চিত নয় তার বিশ্বকাপ।

সোমবার হাঁটুর সফল অস্ত্রোপচার হলেও এখনও কিছু বলা যাচ্ছে না তার ব্যাপারে।

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে চলতি মৌসুমেই জুভেন্টাসে গিয়েছেন পগবা। আর এরইমধ্যে চোটে আক্রান্ত হয়েছেন ২৯ বছর বয়সী মিডফিল্ডার। জুভেন্টাস তার সফল অস্ত্রোপচারের কথা নিশ্চিত করেছে, ‘আজ সন্ধ্যায়, পল পগবার বাহ্যিক আর্থ্রোস্কোপিক মেনিসেক্টমি করা হয়েছে।

জুভেন্টাসের ডাক্তার, লুকা স্টেফানিনির উপস্থিতিতে অধ্যাপক রবার্তো রসি দ্বারা সঞ্চালিত অস্ত্রোপচারটি সম্পূর্ণ সফল ছিল। তবে তার মাঠে ফিরতে বেশ সময় লাগবে। ’

গত জুলাই মাসে ডান হাঁটুতে মেনিস্কাসে আঘাতপ্রাপ্ত হন পগবা। আগামী ২০ নভেম্বর থেকে শুরু হওয়া বিশ্বকাপে ফরাসি দলে সম্পূর্ণ সুস্থ পগবাকে পেতে অস্ত্রোপচারের পথ বেছে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে পুরপুরি সুস্থ হতে অন্তত দুই মাস সময় লাগতে পারে পগবার। ফলে তাকে রেখেই কাতারে যেতে হতে পারে ফ্রান্সকে।  

পগবার বিষয়ে ফ্রান্সকে বাস্তববাদী হওয়ার পরামর্শ দিয়েছেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি, ‘বিশ্বকাপ খুব নিকটে। তাদের বাস্তববাদী হওয়া দরকার। সম্ভবত জানুয়ারি পর্যন্ত জুভেন্টাস পগবার সার্ভিস পাবে না। ’

news24bd.tv/ আমিরুল

এই রকম আরও টপিক