দুবাই বিমানবন্দর থেকে ২ কোটি রুপি মূল্যের সোনা গায়েব
দুবাই বিমানবন্দর থেকে ২ কোটি রুপি মূল্যের সোনা গায়েব

সংগৃহীত ছবি

দুবাই বিমানবন্দর থেকে ২ কোটি রুপি মূল্যের সোনা গায়েব

অনলাইন ডেস্ক

দুবাই থেকে ১৫৪২ গ্রাম সোনা ব্যাগে করে করাচি ফিরছিলেন পাকিস্তানি জুয়েলার্স মোহাম্মদ মুনিস। করাচি বিমানবন্দরে পৌঁছানোর পর দেখেন ব্যাগ থেকে ২ কোটি রুপি মূল্যের সোনা গায়েব। এমনই এক ঘটনা ঘটেছে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে।

রোববার বিকেলে করাচির উদ্দেশ্যে রওনা দেন তিনি।

তার আগে ব্যাগে করে সোনা আনার বিষয়টি কাস্টমস কর্তৃপক্ষকে জানিয়েছেন তিনি। পরিশোধ করেছেন আমদানি শুল্ক। তবে করাচি অবতরণের পর ব্যাগে সোনা খোজে পাননি তিনি। এরপর বিমানবন্দর নিরাপত্তা বাহিনীকে বিষয়টি জানানোর পর অনেক খুঁজাখুঁজি করলেও সন্ধান মেলেনি সেই সোনার।

জুয়েলারি ব্যবসায়ী জানান, ‘উড্ডয়নের সময় বিমানের কেবিনে রাখা ব্যাগ থেকে দেড় কেজি সোনা উধাও হয়ে যায়। পরে ফ্লাইট চলাকালীন হারিয়ে যাওয়া সোনার বিষয়ে কেবিন ক্রুকে অবহিত করি। পরে বিমানবন্দর নিরাপত্তা বাহিনী নিখোঁজ সোনার সন্ধানে যাত্রীদের শত ভাগ স্ক্যানিং করে। তবে ফ্লাইটের সময় চুরি হওয়া স্বর্ণ উদ্ধার করা সম্ভব হয়নি। ’

প্রতিবেদনে বিমান সংস্থাটির নাম উল্লেখ করা হয়নি। তবে কর্তব্যরত শুল্ক কর্মকর্তারা জানান, ‘যাত্রীর অভিযোগের ভিত্তিতে বিমানটিতে তল্লাশি চালানো হয়। তবে কিছু পাওয়া যায়নি। দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রস্থান করার সময় ঘটনাটি ঘটে থাকতে পারে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

news24bd.tv/ আমিরুল

এই রকম আরও টপিক