মেক্সিকোতে বিমান বিধ্বস্ত, অলৌকিকভাবে বেঁচে গেল সবাই

মেক্সিকোতে বিমান বিধ্বস্ত, অলৌকিকভাবে বেঁচে গেল সবাই

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মেক্সিকোর উত্তরাঞ্চলের ডুরাঙ্গো রাজ্যে ১০৩ জন যাত্রী ও ক্রু নিয়ে উড্ডয়নের পরপরই একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এই ঘটনায় কমপক্ষে ৮৫ জন আহত হলেও কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

মেক্সিকোর যোগাযোগ ও পরিবহন মন্ত্রী গেরার্দো রুইজ এসপারজা তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, উড্ডয়নের সময় এমব্রায়ার-১৯০ বিমানটি প্রায় পূর্ণ ছিল। এতে মোট ৯৭ জন যাত্রী ও ৬ ক্রু ছিলেন।

মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৪টার সময় জরুরি অবতরনের সময় বিমানটি বিধ্বস্ত হয়।

রাজ্যের বেসামরিক সুরক্ষা সংস্থার মুখপাত্র আলেজান্দ্রো কারদোজা স্থানীয় গণমাধ্যমকে জানান, ডুরাঙ্গো বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পর প্রায় ১০ কিলোমিটার দূরে এটি জরুরি অবতরণ করে।  

তিনি আরও বলেন, বিমানটি বিধ্বস্ত হলে অন্তত ৮৫ জন আহত হন। তাদের মধ্যে কয়েকজন গুরুতর আহত রয়েছেন।

 দুর্ঘটনার পরপরই বিমানটিতে আগুন ধরে গেলেও তা নেভানো হয়েছে। তবে আগুনে কারও দগ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি। তিনি বলেন, অনেকেই বিমানটি থেকে হেঁটে হেঁটে বের হয়ে এসেছেন।

news24bd.tv

ডুরাঙ্গোর গভর্নর জোস আইসপুরো তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, এই দুর্ঘটনায় কেউ নিহত না হওয়ার বিষয়টি নিশ্চিত। ডুরাঙ্গো বিমানবন্দরের পরিচালক গ্রুপো আরোপোরতুয়ারিও সেন্ট্রো নোর্তে এই দুর্ঘটনার কারণ হিসেবে প্রাথমিকভাবে খারাপ আবহাওয়ার কথা বলেছেন।

মেক্সিকান প্রেসিডেন্ট এনরিকে পেনা নিয়েতো টুইট বার্তায় বলেছেন, তিনি প্রতিরক্ষা, বেসামরিক ও পরিবহণ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

সূত্র: হাফিংটন পোস্ট, সিএনএন

অরিন/নিউজ টোয়েন্টিফোর 

সম্পর্কিত খবর