অস্ট্রেলিয়ার মাটিতে জেতা হলো না নিউজিল্যান্ডের
অস্ট্রেলিয়ার মাটিতে জেতা হলো না নিউজিল্যান্ডের

অস্ট্রেলিয়ার মাটিতে জেতা হলো না নিউজিল্যান্ডের

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার মাটিতে ম্যাচ জেতার যে আশা করেছিল নিউজিল্যান্ড তা ফিকে হয়ে গেল। সফরকারীরা তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে হারল দুই উইকেটে। এর আগে প্রায় ৩৯ বছর আগে ১৯৮৩ সালে অস্ট্রেলিয়ার মাটিতে এক ম্যাচের ওয়ানডে সিরিজ জিতেছিল নিউজিল্যান্ড। এরপর আর কখনও দ্বিপাক্ষীক বা অন্য কোনো টুর্নামেন্ট জিততে পারেনি কিউইরা।

এর আগে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) কেয়ানর্সে বাংলাদেশ সময় সকাল ১০টা ২০ মিনিটে শুরু হয় নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম ওয়ানডে।  এ সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় বাকি ম্যাচ জিততে মরিয়া অস্ট্রেলিয়া।

এর আগে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) কেয়ানর্সে বাংলাদেশ সময় সকাল ১০টা ২০ মিনিটে শুরু হয় নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম ওয়ানডে। শুরুতে টসে হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

ওপেনার ডেভন কনওয়ে ৪৬, অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৫, টম ল্যাথাম ৪৩ ও ড্যারিল মিচেল ২৬ রান করেন।

জবাবে খেলতে নেমে মাত্র ৪৪ রানেই পাঁচ উইকেট হারায় অস্ট্রেলিয়া। সাজঘরে ফিরে যান অ্যারন ফিঞ্চ (৫), স্টিভেন স্মিথ (১), মার্নাস লাবুশানে (০), ডেভিড ওয়ার্নার (২০) ও মার্কাস স্টয়নিস (৫)। এরপর ষষ্ঠ উইকেটে ১৫৮ রানের জুটি গড়েন অ্যালেক্স ক্যারি ও ক্যামেরন গ্রিন।

দলীয় ২০২ রানের মাথায় বিদায় নেন ক্যারি। সাজঘরে ফেরার আগে ক্যারি খেলেছেন ৯৯ বলে ৮৫ রানের ইনিংস। ক্যারির বিদায়ের পর দ্রুত গ্লেন ম্যাক্সওয়েল (২) ও মিচেল স্টার্ককে (১) হারিয়ে ফের চাপে পড়ে অস্ট্রেলিয়া। তবে নবম উইকেটে অবিচ্ছিন্ন ২৬ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন গ্রিন ও অ্যাডাম জাম্পা। গ্রিন ৯২ বলে হার না মানা ৮৯ রানের ইনিংস খেলেন। জাম্পা অপরাজিত থাকেন ১৩ রানে।

news24bd.tv/তৌহিদ