দেশে করোনায় একজন মৃত্যুর দিনে শনাক্ত ৩১৩
দেশে করোনায় একজন মৃত্যুর দিনে শনাক্ত ৩১৩

দেশে করোনায় একজন মৃত্যুর দিনে শনাক্ত ৩১৩

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপাী তাণ্ডব চালানো ভাইরাস করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে ৩১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগেরদিন দেশে করোনায় কারও মৃত্যু হয়নি। আর শনাক্ত হয়েছিল ৩৩৩জন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাইরাসটিতে মোট মৃত্যু ২৯ হাজার ৩২৯ জনে দাঁড়িয়েছে। শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৩ হাজার ৪০৭ জনে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৭ হাজার ৬৫৫ জন।

২৪ ঘণ্টায় ৪ হাজার ৬০২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ৬৬২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৭১ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমণের চিত্র কয়েক দফা ওঠানামা করতে দেখা গেছে। গত বছরের শেষ দিক থেকে গত ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত করোনার অমিক্রন ধরনের দাপট চলে। এরপর সংক্রমণ কমতে থাকে। গত জুন মাস থেকে করোনার সংক্রমণ আবার বাড়তে থাকে।

news24bd.tv/তৌহিদ