‘সাবাস, পুরুষ পুলিশ! সাবাস!’

‘সাবাস, পুরুষ পুলিশ! সাবাস!’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

“এমন বাচ্চা মেয়েদের গায়েও লাঠি তুলতে হবে? আর কোনো ভাষা নেই তাদের বোঝানোর! এই শিক্ষার্থীদের তথা পুরো শহরবাসীর যৌক্তিক দাবি মেনে নিয়ে কাজ শুরু করলেই তো হয়। একটা স্বাধীন দেশের পুলিশ এমন কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলা করতে পারে?”

“সাবাস, পুরুষ পুলিশ! সাবাস! তোমার পোশাকের গরম আজ কোমলমতি শিশু মেয়েদেরও মারছে? কখনও প্রশ্ন করেছো নিজেকে? তুমি পুরুষ না কাপুরুষ?”

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবিটি শেয়ার করে এমনই ক্ষোভ প্রকাশ করেছেন রেজওয়ানুল কবীর সৈকত নামে এক নেটিজেন।

বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে হত্যার ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েছে হাজার হাজার শিক্ষার্থী। সোমবার সেই আন্দোলনের বেশ কয়েকটি ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

যেখানে দেখা যায়, পুলিশ স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের ওপর লাঠিচার্জ করছে।  

কাল (৩১ জুলাই) তো পাশবিকতাকেও হার মানিয়েছে পুলিশ। মঙ্গলবার বিক্ষোভ করতে পথে নামে রাজধানীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। মিরপুরে শহীদ স্মৃতি পুলিশ কলেজের ছাত্রদের অবরোধকালে পুলিশের লাঠিচার্জে মাথা ফেটে যায় এক শিক্ষার্থীর- এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

একই প্রতিষ্ঠানের ছাত্রীদের ওপর পুলিশের লাঠিচার্জের ছবি ভাইরাল হয়। ছবিটি শেয়ার করে নেটিজেনরা ক্ষোভ প্রকাশ করছেন। কেন এই কোমলমতি শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ- এমন বক্তব্যে নেট দুনিয়া সরগরম।

আজ নিয়ে ৪র্থ দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়কে নেমে বিক্ষোভ শুরু করেছে শিক্ষার্থীরা।  

উল্লেখ্য, রোববার (২৯ জুলাই) এয়ারপোর্ট রোডে দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীমকে বাসচাপায় হত্যার জন্য দায়ী বাস চালকদের শাস্তিসহ ৯ দফা দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা।



অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর