ভারতের ভাগ্য পাকিস্তানের হাতে 
ভারতের ভাগ্য পাকিস্তানের হাতে 

সংগৃহীত ছবি

এশিয়া কাপ ২০২২ 

ভারতের ভাগ্য পাকিস্তানের হাতে 

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরে পরপর দুই ম্যাচে হার। দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হারার পর এবার শ্রীলঙ্কার কাছে হারল ভারত। তাতে ফিকে হয়ে গেছে দলটির ফাইনাল খেলার স্বপ্ন। খুব অভাবনীয় কিছু না ঘটলে আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা যে এবার ফাইনাল খেলছে না তা প্রায় নিশ্চিত।

আজ মঙ্গলবার সুপার ফোরের ম্যাচে শারজায় লড়বে পাকিস্তান-আফগানিস্তান। এই ম্যাচের ফলই বলে দিবে, ভারত টুর্নামেন্টে টিকে থাকবে না ছিটকে যাবে। আজ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের হার কামনা ছাড়া ভারতীয় শিবিরের আর কিছু করার নেই। কেননা বাবর-রিজওয়ানরা এই ম্যাচ জিতলে যে শ্রীলঙ্কাকে নিয়ে তারাই উঠে যাবে আসরের ফাইনালে।

আফগানিস্তানের বিপক্ষে জিতলে পাকিস্তানের পয়েন্ট দাঁড়াবে ৪। অন্যদিকে, শ্রীলঙ্কার পয়েন্টও ৪। ভারত-আফগানিস্তান তাই আসর থেকে ছিটকে যাবে। তবে আফগানরা যদি পাকিস্তানকে হারিয়ে দেয়, তবে ভারতের ফাইনালে ওঠার সম্ভাবনা টিকে থাকবে।

পাকিস্তানকে হারাতে পারলে আফগানরা পাবে ২ পয়েন্ট। আর নিজেদের শেষ ম্যাচে ভারত যদি রশিদ-নবিদের হারিয়ে দিতে পারে তাদের পয়েন্টও হবে ২। তবে এই ২ পয়েন্ট নিয়ে ভারতকে ফাইনালে উঠতে গেলে পাকিস্তানকে হারতে হবে তাদের শেষ ম্যাচও। এছাড়া নেট রানরেটেও পাকিস্তান কিংবা আফগানিস্তানের চেয়ে এগিয়ে থাকতে হবে রোহিত শর্মার দলকে।

বর্তমানে পাকিস্তানের নেট রানরেট +০.১২৬। মাইনাসে থাকলেও আফগানিস্তানের চেয়ে ভারতের রানরেট একটু ভালো। -০.১২৫ নেট রানরেট নিয়ে ভারত আছে তিনে। আর -০.৫৮৯ নেট রাননেট নিয়ে আফগানদের অবস্থান পয়েন্ট টেবিলের তলানিতে।

news24bd.tv/সাব্বির