এমবাপ্পের জোড়ায় জিতল পিএসজি 
এমবাপ্পের জোড়ায় জিতল পিএসজি 

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়ন্স লিগ 

এমবাপ্পের জোড়ায় জিতল পিএসজি 

অনলাইন ডেস্ক

নেইমারের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক যেমনই হোক, মাঠের খেলায় দুজনের মধ্যে বোঝাপড়ার কোনো কমতি নেই বলে দাবি কিলিয়ান এমবাপ্পের। জুভেন্টাসের বিপক্ষে নামার আগে নিজের মুখে বলা সেই কথা মাঠেই প্রমাণ করলেন এমবাপ্পে। বুধবার চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে প্রথম গোলটা এই পিএসজি স্ট্রাইকার নেইমারের সঙ্গে দুর্দান্ত বোঝাপড়াতেই করেছেন।

চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমটা পিএসজি শুরু করেছে জয় দিয়ে।

জুভেন্টাসকে ২-১ হারিয়েছে ফরাসি জায়ান্টরা। পিএসজির জয়ে দুটি গোলই করেছেন এমবাপ্পে। জুভেন্টাসের একমাত্র গোলটি এসেছে  যুক্তরাস্ট্রের মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনির সৌজন্যে।

হাইভোল্টেজ ম্যাচে পিএসজি এগিয়ে যায় ম্যাচের শুরুতেই।

৫ মিনিটে বক্সের বাইরে নেইমারকে পাস দিয়েই দ্রুতগতিতে জুভেন্টাসের বক্সে ঢোকেন এমবাপ্পে। নেইমার সেই বল বাতাসে ভাসিয়ে লব করেন এমবাপ্পের সামনে। বল সামনে আসতেই ভলিতে দুর্দান্তভাবে গোলটি করেন এই ফরাসি তারকা।

এমবাপ্পের দ্বিতীয় গোলটিও ছিল দেখার মতো। এবার আশরাফ হাকিমির সঙ্গে বোঝাপড়ায় পিএসজির হয়ে ব্যবধান বাড়ান তিনি। ২২ মিনিটে আবারও ডি বক্সের বাইরে থেকে ভেতরে থাকা হাকিমিকে পাস দিয়ে ভেতরে ঢুকে যান এমবাপ্পে। হাকিমির দ্রুতগতির হাওয়ায় বাড়ানো পাস এবারও ভলিতেই জালে পাঠান তিনি।

জুভেন্টাস দ্বিতীয়ার্ধে ম্যাচের ফেরার একটা সম্ভবনা তৈরি করে। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামা ম্যাককেনি ৫৩ মিনিটে হেডে গোলটি করেন। কর্নানের পর ফিলিপ কস্তিচ বক্সে ক্রস করেন। পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমা বলের লাইন মিস করলে গোলবার পুরো উন্মুক্ত হয়ে যায়। সেই সুযোগ কাজে লাগিয়ে জুভেন্টাসের হয়ে এক গোল শোধ দেন ম্যাককেনি।

এরপর জোড়া গোল করা এমবাপ্পের সামনে সুযোগ এসেছিল হ্যাটট্রিক করার। তবে ৬৩ মিনিটে মেসির বানিয়ে দেয়া বল দূরের পোস্টের বাইরে মারেন এমবাপ্পে। এরপর ম্যাচে আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

হ্যাটট্রিকের সুযোগ মিস করলেও একটি রেকর্ড কিন্তু ঠিকই গড়েছেন এমবাপ্পে। জুভেন্টাসের বিপক্ষে ২২ মিনিটে জোড়া গোল করেন তিনি। চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে এত কম সময়ের মধ্যে তুরিনের বুড়িদের বিপক্ষে জোড়া গোল করার কীর্তি এখন এমবাপ্পেরই। আগে এই রেকর্ডটি ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। ২০১৩ সালে রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিস্টিয়ানো রোনালদো ২৯ মিনিটের মধ্যে জোড়া গোল করেছিলেন।

news24bd.tv/সাব্বির