যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় দাবানলে ৪ জনের মৃত্যু
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় দাবানলে ৪ জনের মৃত্যু

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় দাবানলে ৪ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঞ্চলে ভয়াবহ দাবানলে ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে, ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ ফরেস্ট্রি অ্যান্ড ফায়ার প্রোটেকশন বিভাগ। আগুন নিয়ন্ত্রণে রাজ্য জুড়ে ৫০টি দাবানলের বিরুদ্ধে লড়ছে ৪ হাজারেরও বেশি দমকলকর্মী। এরইমধ্যে রাজ্যটি থেকে হাজার হাজার লোককে সরিয়ে নিয়েছে দমকলকর্মীরা।

ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ ফরেস্ট্রি অ্যান্ড ফায়ার প্রোটেকশন অনুসারে, ‘৪ হাজারেরও বেশি দমকলকর্মী রাজ্যব্যাপী ১৪টি বড় অগ্নিকাণ্ডের বিরুদ্ধে লড়াই করছে, এরইমধ্যে নতুন করে আরও ৪৫টি নতুন দাবানল ছড়িয়েছে।

দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় সোমবার আগুন ছড়িয়ে পড়ে এবং এতে লস অ্যাঞ্জেলসের ১২৮ কিলোমিটার দক্ষিণ-পূর্বে হেমেটের কাছে দুইজন নিহত হয়। ’

ক্যালিফোর্নিয়া রাজ্যের ফায়ার কমান্ডার জোশ জ্যানসেন জানান, ‘ওই ব্যক্তিরা এলাকা থেকে পালানোর চেষ্টা করছিল তবে আগুনের কাছে কাবু হতে হয়েছে তাদের। নিহতরা একই পরিবারের সদস্য কিনা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তিনি আরও বলেন, ‘ভয়াবহ অগ্নিকাণ্ডে এলাকাটির বেশ কয়েকটি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

এরইমধ্যে ১৫০০টিরও বেশি বাড়ির ধসে পড়েছে। অন্যদিকে উত্তর ক্যালিফোর্নিয়ায় মিলে আগুন ছড়িয়ে পড়লে আরও দুজন মারা যায়। মৃত ব্যক্তিদের মধ্যে দুজনেই ছিলেন বৃদ্ধ মহিলা। যাদের একজনের বয়স ৬৬ ও অন্যজনের ৭৩। ’

news24bd.tv/আমিরুল