দলে থিতু হতে অধ্যবসায় চালিয়ে যাচ্ছেন সাব্বির
দলে থিতু হতে অধ্যবসায় চালিয়ে যাচ্ছেন সাব্বির

সংগৃহীত ছবি

দলে থিতু হতে অধ্যবসায় চালিয়ে যাচ্ছেন সাব্বির

ব্যর্থ এশিয়া কাপ মিশন শেষে সবাই দেশে ফিরলেও সঙ্গিনীকে নিয়ে মরুর বুকে অবসাদ কাটাচ্ছেন সাব্বির রহমান। তিন বছর পর শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলে ফিরলেও তা রাঙাতে পারেননি সাব্বির। তবে দমে যাচ্ছেন না এখনই। দুবাই থেকেই ফেসবুকে পোস্ট দিয়ে অধ্যবসায়ের গল্প শুনিয়েছেন টি২০ স্পেশালিষ্টের তকমা গায়ে লাগানো এ ব্যাটার।

এশিয়া কাপে বাংলাদেশের বিদায়ের দিনে প্রথম ম্যাচের দুই ব্যর্থ ওপেনার এনামুল বিজয়-নাঈম শেখের জায়গায় সুযোগ হয় সাব্বির-মিরাজের। মিরাজ বাজিমাত করলেও ৬ বলে ৫ রান করে আউট হয়ে ফিরতে হয় সাব্বিরকে। ফলে আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপেও নিশ্চিত নন তিনি। তবে বার বার ব্যর্থ হলেও অধ্যবসায় চালিয়ে যাচ্ছেন বলেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন সাব্বির।

ফেসবুক পোস্টে সাব্বির লিখেন, ‘বার বার ব্যর্থ হওয়ার পরও সাফল্য লাভের আশায় চেষ্টা চালিয়ে যাওয়াই হল অধ্যবসায়। অধ্যবসায়ের মধ্যে কিছু বৈশিষ্ট্য থাকা চাই আর সেগুলো হল উদ্দেশ্য নির্ধারণ, পরিকল্পনা, স্ব-বিশ্বাস, অভ্যাস, ধৈর্য, প্রচেষ্টা, নিষ্ঠা, আন্তরিকতা ও সাফল্য লাভের অদম্য আকাঙ্ক্ষা। এর সবকিছুর সমন্বয় হল অধ্যবসায়। ’

আগামী ১২ সেপ্টেম্বর টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের সামর্থ্যবান ক্রিকেটার খুঁজতে বিশেষ ক্লাস নেবেন। এরইমধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে অনেক ক্রিকেটার। তবে সাব্বির এখনও দেশে ফিরেনি। ফলে শ্রীরামের ক্লাসে থাকবেন কি না সাব্বির, নিশ্চিত নয় তা।

news24bd.tv/আমিরুল