মেট্রোরেলের ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবি 
মেট্রোরেলের ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবি 

সংগৃহীত ছবি

মেট্রোরেলের ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবি 

অনলাইন ডেস্ক

মেট্রোরেলের সরকার নির্ধারিত ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবি জানিয়েছে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি। বুধবার (৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে সংগঠনের সভাপতি হাজি মো. শহীদ মিয়া ও সাধারণ সম্পাদক আশীষ কুমার দে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, গণপরিবহনে সর্বনিম্ন ভাড়া যেখানে ১০ টাকা, সেখানে রাষ্ট্রীয় পরিবহন মেট্রোরেলে দ্বিগুণ ভাড়া অগ্রহণযোগ্য। এতে একদিকে যেমন সাধারণ জনগণের যাতায়াত ব্যয় বেড়ে যাবে, তেমন বাস-মিনিবাসসহ গণপরিবহন মালিকরা লাভবান হবেন।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে পরিবহন ব্যয় ব্যাপক হারে বেড়ে যাওয়ার পাশাপাশি ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন হওয়ায় জনগণের জীবনযাত্রার ব্যয় ৪০ শতাংশেরও বেশি বেড়েছে। এতে স্বল্প আয়ের মানুষের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। এমন অবস্থায় মেট্রোরেলের অস্বাভাবিক ভাড়া নির্ধারণ করায় রাজধানীবাসী হতাশ ও ক্ষুব্ধ।

এ অবস্থায় জাতীয় কমিটি রাষ্ট্রীয় মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ৫০ শতাংশ কমিয়ে ১০ টাকা এবং প্রতি কিলোমিটারের ভাড়া পাঁচ টাকা থেকে কমিয়ে সর্বোচ্চ তিন টাকা নির্ধারণের জোর দাবি জানিয়েছে।

উল্লেখ্য, আগামী ডিসেম্বরে চালু হতে যাচ্ছে মেট্রোরেল। প্রথম পর্যায়ে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত এই রেল চলবে। এ রুটের ভাড়া ধরা হয়েছে জনপ্রতি ৬০ টাকা।  

news24bd.tv/হারুন