প্রাথমিকে শিক্ষক বদলির আবেদন শুরু ১৫ সেপ্টেম্বর
প্রাথমিকে শিক্ষক বদলির আবেদন শুরু ১৫ সেপ্টেম্বর

সংগৃহীত ছবি

প্রাথমিকে শিক্ষক বদলির আবেদন শুরু ১৫ সেপ্টেম্বর

অনলাইন ডেস্ক

সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলির অনলাইন আবেদন প্রক্রিয়া আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। তবে বর্তমানে শুধু আন্তঃউপজেলায় শিক্ষকরা বদলির আবেদন করতে পারবেন। আর আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর এক সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

বুধবার  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, শিক্ষকদের বদলির পাইলটিং কার্যক্রম সফল হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বর্তমানে শুধু আন্তঃউপজেলায় শিক্ষকরা বদলি হতে পারবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম বলেন, বর্তমানে সারাদেশে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চলছে।

তৃতীয় ধাপে কয়েকটি জেলায় মৌখিক পরীক্ষা চলছে। সেটি অক্টোবরের আগে শেষ হবে। অক্টোবরের মধ্যে চূড়ান্তভাবে বিজয়ীদের ফলাফল প্রকাশ করে যোগদান দেওয়া হবে। অনেক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদ শূন্য রয়েছে। সঠিক সংখ্যা নির্ণয়ে শিক্ষক বদলি কার্যক্রম আগে করা হবে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা উপমন্ত্রী মো. জাকির হোসেন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মহিবুর রহমান প্রমুখ।   

news24bd.tv/হারুন