ম্যারাথন লড়াই শেষে হার, বিধ্বস্ত কিরিওস 
ম্যারাথন লড়াই শেষে হার, বিধ্বস্ত কিরিওস 

সংগৃহীত ছবি

ম্যারাথন লড়াই শেষে হার, বিধ্বস্ত কিরিওস 

অনলাইন ডেস্ক

পারলেন না নিক কিরিওস। ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হলো তাকে। ফ্ল্যাশিং মিডোতে আজ রাশিয়ান কারেন খাচানভের সঙ্গে ম্যারাথন এক লড়াই শেষে আসর থেকে বিদায় নেন এই অস্ট্রেলিয়ান।

অথচ এবারের ইউএস ওপেন জয়ের অন্যতম ফেবারিট ধরা হচ্ছিল তাকে।

আসরের বর্তমান চ্যাম্পিয়ন দানিল মেদভেদেভকে বিদায় করে দেয়ার পর তো তাকে নিয়ে শোরগোল পড়ে যায়। তবে আজ তিনি নিজেই শিকার হলেন অঘটনের। শেষ আটে খাচানভের কাছে ৭-৫, ৪-৬, ৭-৫, ৬-৭ (৩-৭) ও ৬-৪ গেমে হেরে বিদায় নেন কিরিওস।

কিরিওসকে হারানোয় ইতিহাস গড়েছেন খাচানভ।

প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের সেমিফাইনালে উঠলেন তিনি। শেষ চারে এই রুশ তারকার প্রতিপক্ষ পঞ্চম বাছাই কেসপার রুড।

আর্থার অ্যাশে প্রথম সেটেই ধাক্কা খান কিরিওস। এরপর বাঁ ঊরুতে চিকিৎসাও নিতে হয় তাকে। তবে সেই ধাক্কা সামলে দ্বিতীয় সেটেও দারুণভাবে ফিরে আসেন কিরিওস। এরপর লড়াইটাকে শেষ সেট পর্যন্ত টেনেও নিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি তার। শেষ পর্যন্ত ৩-২ সেটে হার মানতে হয় তাকে।

এভাবে বিদায় নেয়ার পর বড্ড হতাশ কিরিওস। মেদভেদেভকে হারানোর পর রীতিমতো উড়তে থাকা কিরিওস এই হারের পর নিজেই স্বীকার করে নিলেন তিনি বিধ্বস্ত, ‘আমি স্রেফ বিধ্বস্ত। এই ইভেন্টে ব্যর্থ হওয়ার অনুভূতিটুকুই শুধু আছে। গ্র্যান্ড স্লামে মানুষ শুধু মনে রাখে তুমি জিতেছ নাকি হেরেছ, সেটা। ’

কিরিওস কতটা ভেঙে পড়েছেন তা বোঝা গেছে ম্যাচ শেষেই। রাগে-ক্ষোভে নিজের র‍্যাকেট বেশ কয়েকবার আছাড় দেয়ার পর ভেঙেই ফেলেন। সেখানেই থামেননি। এরপর নিজের ব্যাগ থেকে অতিরিক্ত র‍্যাকেটটি নিয়েও আছড়ে ফেলে দেন।

news24bd.tv/সাব্বির