ছুরিকাঘাতে ১০ জনকে হত্যা করা সন্দেহভাজন গ্রেপ্তার
ছুরিকাঘাতে ১০ জনকে হত্যা করা সন্দেহভাজন গ্রেপ্তার

সংগৃহীত ছবি

ছুরিকাঘাতে ১০ জনকে হত্যা করা সন্দেহভাজন গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

কানাডায় ছুরিকাঘাতে ১০ জনকে হত্যা করা এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে কানাডিয়ান পুলিশ। ধারণা করা হচ্ছে প্রেপ্তারকৃত ব্যক্তিই দেশটির সাসকাচোয়ানে আদিবাসী উপজাতীয় সংরক্ষিত এলাকায় ১০ জনকে হত্যা করে।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরএমসিপি) জানিয়েছে, ‘যেখানে হত্যাকাণ্ডটি ঘটেছে তার প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে সাসকাচোয়ানের রোস্টারন শহরের কাছে মাইলেস স্যান্ডারসন নামে ৩০ বছরের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনায় তার বড় ভাই ডেমিয়েন স্যান্ডারসনকে জেমস স্মিথ ক্রি নেশনের একটি ঘাসযুক্ত এলাকায় ছুরিকাঘাতের এক দিন পর নিহত অবস্থায় পাওয়া যায়।

ধারণা করা হচ্ছে ছোট ভাই মাইলেস বড় ভাই ডেমিয়েনকে হত্যা করেছে। এ বিষয়ে বিস্তারিত খতিয়ে দেখছে পুলিশ। তবে এই তদন্তের সাথে জনসাধারণের নিরাপত্তার আর কোন ঝুঁকি নেই। ’

আরএমসিপি জরুরী সতর্কতা জারি করার পরপরই তাকে গ্রেপ্তার করা হয়।

তকে একটি ছুরি হাতে সজ্জিত অবস্থায় রোস্টারনের পূর্বে ওয়াকাও শহরে একটি চুরি করা পিকআপ ট্রাক চালাতে দেখা গিয়েছিল।

এরআগে ছুরিকাঘাতের ওই ঘটনায় ১০ জনের মৃত্যু ছাড়াও আহত হয়েছিল ১৮ জন। যা কানাডার আধুনিক ইতিহাসের সবচেয়ে মারাত্মক হামলাগুলোর মধ্যে স্থান করে নিয়েছে। জেমস স্মিথ ক্রি নেশন রিজার্ভ এলাকাটিতে প্রায় ৩৪০০ লোকের বাসস্থান। এই গ্রামটিতে হামলার কোনো কারণ এখনো খুঁজে পাননি কানাডিয়ান পুলিশ।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক