কানাডিয়ান পলিটিক্যাল কাউন্সিলের সাথে বিএনপির বৈঠক শুরু
কানাডিয়ান পলিটিক্যাল কাউন্সিলের সাথে বিএনপির বৈঠক শুরু

ফাইল ছবি

কানাডিয়ান পলিটিক্যাল কাউন্সিলের সাথে বিএনপির বৈঠক শুরু

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপার্সনের গুলশানের কার্যালয়ে দলের নেতৃবৃন্দদের সাথে বৈঠকে বসেছে কানাডিয়ান পলিটিক্যাল কাউন্সিল। সাম্প্রতিক উত্তেজনা, রাজনৈতিক অস্থিরতা, নির্বাচনে বিএনপির আসা না আসা নিয়ে ধোঁয়াশার প্রেক্ষিতে গত কয়েকদিন ধরেই ঢাকাস্থ আন্তর্জাতিক নেতাদের সাথে বৈঠকে বসছে দলটি।

বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটায় এ বৈঠক শুরু হয়। এতে উপস্থিত আছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তাবিথ আউয়াল, শামা ওবায়েদ, মি. ব্রেটলি, পলিটিক্যাল কাউন্সিলর, কানাডা।

এর আগে রাজনৈতিক দলগুলো এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সাম্প্রতিক সহিংসতায় উদ্বেগ প্রকাশ করে যুক্তরাজ্য। বুধবার ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসনের সঙ্গে বিএনপির একটি প্রতিনিধি দলের বৈঠকের পর যুক্তরাজ্য হাইকমিশন এই উদ্বেগ প্রকাশ করেছে।

পুলিশের সঙ্গে সংঘর্ষে ভোলা ও নারায়ণগঞ্জে দুই বিএনপি কর্মীর নিহত হওয়ার প্রেক্ষাপটে আজ বুধবার ব্রিটিশ হাইকমিশনের ভেরিফায়েড ফেসবুকে এক পোস্টে এ উদ্বেগ প্রকাশ করা হয়। ওই পোস্টে বলা হয়, ‘বাংলাদেশে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সম্পৃক্ততা আমাদের কূটনৈতিক উপস্থিতির একটি গুরুত্বপূর্ণ অংশ।

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন আজ বুধবার ব্রিটিশ হাইকমিশনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নেতাদের সঙ্গে সাক্ষাৎ এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করে আনন্দিত হয়েছেন। ’

পোস্টে হাইকমিশন একই সঙ্গে সহিংসতা এড়িয়ে শান্ত থাকা, ধৈর্য ধরা এবং সংলাপের পথ বেছে নেওয়ার জন্য সকল দলের প্রতি আহ্বান জানিয়েছে। রবার্ট ডিকসন বিএনপি প্রতিনিধি দলের সঙ্গে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন বলে হাইকমিশন জানিয়েছে।  

হাইকমিশনের আগ্রহে এই বৈঠক হয়েছে বলে দাবি করেছে বিএনপি। বিএনপি প্রতিনিধি দলে ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং তাবিথ আওয়াল।

news24bd.tv/FA