পি কে হালদারসহ ১৪ জনের বিচার শুরু 
পি কে হালদারসহ ১৪ জনের বিচার শুরু 

প্রশান্ত কুমার হালদার

পি কে হালদারসহ ১৪ জনের বিচার শুরু 

হাবিবুল ইসলাম হাবিব

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগের মামলায় সাবেক এনআরবি গ্লোবাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারসহ (পি কে হালদার) ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর ফলে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম আসামিদের অব্যাহতির আবেদন খারিজ করে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষীর জন্য ২২ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত।

পি কে হালদার ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন- পি কে হালদারের মা লীলাবতী হালদার, পূর্ণিমা রানী হালদার, উত্তম কুমার মিস্ত্রি, অমিতাভ অধিকারী, প্রীতিশ কুমার হালদার, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায়, স্বপন কুমার মিস্ত্রি, অবন্তিকা বড়াল, শঙ্খ বেপারী, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা। এদের মধ্যে অবন্তিকা, শঙ্খ, সুকুমার ও অনিন্দিতা কারাগারে আছেন।

মামলা সূত্রে জানা যায়, দেশের চারটি আর্থিক প্রতিষ্ঠান থেকে পি কে হালদার নামে-বেনামে বিভিন্ন কোম্পানির নামে সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করেন। পরবর্তী সময়ে এ টাকা ফেরত না আসায় ওই চার আর্থিক প্রতিষ্ঠান গ্রাহকদের টাকা ফেরত দিতে গিয়ে বিপাকে পড়ে।

পি কে হালদার বর্তমানে ভারতের বাড়ি গাড়িসহ অবৈধ সম্পদের পাহাড় গড়ার অভিযোগে কারাগারে রয়েছে। সেখানেও তার বিচার চলমান।

news24bd.tv/রিমু