শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে অবরুদ্ধ আ.লীগ নেতা

অবরুদ্ধ সেই আওয়ামী লীগ নেতা।

শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে অবরুদ্ধ আ.লীগ নেতা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীতে বাসচাপায় আবদুল করিম ও দিয়া খানম ওরফে মীম নামে দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় আন্দোলন করছিল শিক্ষার্থীরা। এসময় তাদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দিয়ে রোষানলে পড়েছেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান পরিষদ নারায়ণগঞ্জ জেলার সভাপতি গোপীনাথ দাস। বুধবার দুপুর দেড়টার দিকে চাষাঢ়া রাইফেল ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার দুপুরে রাইফেল ক্লাবের সামনে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

ওই পথ দিয়ে রিকশাযোগে ফিরছিলেন গোপীনাথ দাস। এ সময় গোপীনাথ বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা রাজাকারের বাচ্চা। এর প্রতিবাদ করলে তিনি শিক্ষার্থীদের ধমক দেন।

এ সময় গোপীনাথ দাসকে ধাওয়া দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

একপর্যায়ে শিক্ষার্থীরা চারদিক থেকে তাকে ঘিরে ধরে মারমুখী হয়ে উঠলে দ্রুত রিকশা থেকে নেমে একটি দোকানের ভেতর ঢুকে শাটার নামিয়ে দেন। পরে উত্তেজিত শিক্ষার্থীরা ওই দোকানের শাটার ভাঙচুর করে। পরিস্থিতি বেগতিক দেখে শিক্ষার্থীদের একটি অংশ ও আশপাশের লোকজন ছুটে এসে তাকে রক্ষা করে দোকানের ভেতর থেকে বের করে আনে। এ সময় অবরুদ্ধ হয়ে পড়েন গোপীনাথ দাস।

শিক্ষার্থীরা জানায়, গোপীনাথ দাস শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে কটূক্তি করেছেন। তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দিয়েছেন। এরপর শিক্ষার্থীরা কমান্ডার গোপীনাথের ওপর চড়াও হয় এবং মারমুখী হয়ে ওঠে। পরে গোপীনাথ তার ভুল স্বীকার করে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চান।

অবরুদ্ধের কথা অস্বীকার করে গোপীনাথ দাস বলেন, আমি একটা অনুষ্ঠান থেকে ফেরার পথে ছাত্ররা আমার রিকশা থামিয়ে ভেতরে যেতে বাধা দেয়। আমি তাদের বেশি কিছু বলিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)