আসিফকে নিষিদ্ধের দাবি সাবেক আফগান অধিনায়কের
আসিফকে নিষিদ্ধের দাবি সাবেক আফগান অধিনায়কের

সংগৃহীত ছবি

আসিফকে নিষিদ্ধের দাবি সাবেক আফগান অধিনায়কের

অনলাইন ডেস্ক

এশিয়া কাপে পাকিস্তান আর ম্যাচ খেলবে দুটি। দুটিই শ্রীলঙ্কার বিপক্ষে। আগামীকাল শুক্রবার সুপার ফোরের নিয়মরক্ষার ম্যাচের পর রবিবার ফাইনালে দল দুটি লড়বে শিরোপার জন্য।

তবে এই দুই ম্যাচে পাকিস্তানি ব্যাটার আসিফ আলিকে দেখতে চান না সাবেক আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নাইব।

গতকাল আফগান পেসার ফরিদ আহমেদ মালিককে আসিফ ব্যাট দিয়ে মারতে উদ্যত হওয়ায় বেশ ক্ষুদ্ধ নাইব। এশিয়া কাপের বাকি অংশ থেকে তাই এই ব্যাটারকে নিষিদ্ধের দাবি তার।

ঘটনার সূত্রপাত গতকাল বুধবার পাকিস্তান-আফগানিস্তান ম্যাচ চলাকালীন। পাকিস্তান ইনিংসের ১৯তম ওভারে চতুর্থ বলে আসিফকে আউট করেন ফরিদ।

আসিফের ফিরে যাওয়াতেই ম্যাচটা ঝুঁকে পড়ে আফগানদের দিকে। খুশিতে তাই আর নিজেকে ধরে রাখতে পারেননি ফরিদ। উদযাপনের সময় কিছু একটা বলে বসেন সাজঘরের পথে এগোতে থাকা আসিফকে।

শেষ স্বীকৃত ব্যাটার হিসেবে আউট হয়ে যাওয়ায় এমনিতেই হতাশ ছিলেন আসিফ। ওই সময় ফরিদের এরকম আচরণ মেনে নিতে পারেননি তিনি। রাগে তাই ফরিদকে ব্যাট দিয়েই মারতে এগিয়ে যান তিনি। অবশ্য অল্পের জন্য আসিফের ব্যাট লাগেনি ফরিদের গায়ে।

পরে আম্পায়ার এবং আফগান ক্রিকেটাররা পরিস্থিতি ঠাণ্ডা করেন। ফরিদের কারণে ঘটনার সূত্রপাত হলেও, নাইবের দাবি উইকেট তুলে নেয়ার পর এমন উদযাপন করাই যায়। তিনি মেনে নিতে পারেননি আসিফের এমন অখেলোয়াড়সুলভ আচরণকে।

আজ এক টুইট বার্তায় আফগানিস্তানকে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দেয়া নাইব ওই ঘটনার একটি ছবি দিয়ে লেখেন, এটি আসিফ আলির চরম পর্যায়ের বোকামি এবং টুর্নামেন্টের বাকি অংশ থেকে তাকে নিষিদ্ধ করা উচিত। যেকোনো বোলারের উদযাপন করার অধিকার আছে কিন্তু এমন শারীরিক আক্রমণ মোটেও গ্রহণযোগ্য নয়। ’

news24bd.tv/সাব্বির