স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরের খুনিদের গ্রেপ্তারে আল্টিমেটাম
স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরের খুনিদের গ্রেপ্তারে আল্টিমেটাম

স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরের খুনিদের গ্রেপ্তারে আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক

স্বর্ণ ব্যবসায়ী বিমান ধরের খুনিদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার না করলে রোববার বেলা ২টা পর্যন্ত চট্টগ্রামের সব স্বর্ণের দোকান বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) নেতারা। একই সঙ্গে চট্টগ্রাম প্রেস ক্লাবে সকাল ১১টায় মানববন্ধনও করা হবে।

বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) চট্টগ্রাম জেলার শাখার সদস্য বাবু বিমান ধরকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেওয়া হয়।  

বিমান ধর বাকলিয়ার কেবি আমান আলী সড়কের রাহাত্তারপুল নিউ সৌদিয়া গোল্ড ফ্যাশনের স্বত্বাধিকারী।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পথে পটিয়ার উপজেলার গৈড়লায় রাত ১১টার দিকে সন্ত্রাসীদের হাতে নৃশংসভাবে খুন হন। নিহত বিমান ধর পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের বণিক পাড়ার দুলাল ধরের ছেলে। এ ঘটনায় পটিয়া থানায় বিমান ধরের ভাই ধীমান ধর বাদি হয়ে গত বুধবার একটি হত্যা মামলা দায়ের করেছেন।  

বাজুস চট্টগ্রাম শাখার কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাজুস চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক প্রণব সাহা।

 

সংবাদ সম্মেলনে পুলিশকে দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তারের আহ্বান জানিয়ে বলা হয়, হত্যাকারীদের মুখোশ উন্মোচন করুন। নেপথ্য নায়ক, গডফাদারকে আইনের কাছে সোপর্দ করুন এবং ব্যবসার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনুন।  

এর আগে গত ৯ মার্চ নাজিরহাট বাজারের জনতা জুয়েলার্সের মালিক উত্তম ধর কুসুমকে নৃশংসভাবে খুন করা হয়েছে উল্লেখ করে বাজুস নেতারা বলেন, আজও তার পরিবার এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার পায়নি। ক্রমান্বয়ে বিচারহীনতার সংস্কৃতি শুধু জুয়েলারি ব্যবসায়ীদের ক্ষেত্রে কেন? স্বর্ণ ব্যবসায়ীদের হত্যাকাণ্ড, দোকান ডাকাতি, ছিনতাই ইত্যাদি কোনো ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার আমরা আজ পর্যন্ত পাইনি।  

উপস্থিত ছিলেন- বাজুস চট্টগ্রাম শাখার সভাপতি মৃণাল কান্তি ধর, সহ-সভাপতি সিদুল কান্তি ধর, দীলিপ কুমার ধর, লিটন কুমার ধর, বিপ্লব বসাক, যীশু বণিক, যুগ্ম সম্পাদক প্রদীপ গুহ, কাজল বণিক, অমিত ধর, খোকন ধর, সুকুমার ধর, কোষাধ্যক্ষ প্রতাপ কুমার ধর, কার্যকরী সদস্য শম্ভু ধর, তপন ধর, রাজীব ধর তমাল প্রমুখ।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, বিমান ধরকে হত্যার ঘটনায় তার ভাই ধীমান ধর বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। আমরা এ ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছি।

news24bd.tv/কামরুল