কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর : সুইডিশ পররাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা
কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর : সুইডিশ পররাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা

সংগৃহীত ছবি

কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর : সুইডিশ পররাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ও সুইডেনের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে শুভেচ্ছা জানিয়েছেন সুইডিশ পররাষ্ট্রমন্ত্রী আন লিন্ড। শুক্রবার (৯ সেপ্টেম্বর) সুইডেন আওয়ামী লীগ, সোশ্যাল ডেমোক্রেট ও আন্ডার্স অস্টারবেরি এমপির যৌথ উদ্যোগে সুইডিশ পররাষ্ট্রমন্ত্রী আন লিন্ডের সঙ্গে ‘সুইডেন-বাংলাদেশ ৫০ বছর কূটনৈতিক সম্পর্ক ও বন্ধুত্ব : বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক মতবিনিময় সভায় এ শুভেচ্ছা জানান।

এ সময় সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খানের পরিচালনায় আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী আন লিন্ডে সুইডেন-বাংলাদেশ এর সৌহার্দ্যপূর্ণ কূটনৈতিক  সম্পর্ক নিয়ে বক্তব্য রাখেন।

সভায় আরও বক্তব্য রাখেন- আন্ডার্স অস্টারবেরি এবং সুইডেন আওয়ামী লীগ ও কমিউনিটি নেতৃবৃন্দ।

সভায় সুইডেন আওয়ামী লীগ নেতারা বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বাংলাদেশবিরোধী কার্যক্রম, ২১ আগস্ট গ্রেনেড হামলা, জঙ্গি হামলা, পেট্রল বোমা হামলা, নির্বাচন বর্জন, জঙ্গিবাদ লালন ইত্যাদি বিষয়ে সচিত্র প্রতিবেদন পেশ করেন।

এ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের গণতান্ত্রিক সরকারের উন্নয়ন, নারীর অধিকার, আইনশৃঙ্খলা রক্ষা, স্থিতিশীলতা ধারবাহিকতা সংক্রান্ত তথ্য-উপাত্ত তুলে ধরা হয়।

মতবিনিময় সভায় সিস্টার পার্টি সুইডিশ সোশ্যাল ডেমোক্র্যাটের সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগ এর সহযোগিতার বন্ধন সুদৃঢ় করার লক্ষ্যে নিয়মিত মতবিনিময় সভা করার সিদ্ধান্ত নেয়া হয়।

news24bd.tv/আলী