মেঘনা নদীতে জলস্তম্ভ, ভিডিও ভাইরাল 
মেঘনা নদীতে জলস্তম্ভ, ভিডিও ভাইরাল 

সংগৃহীত ছবি

মেঘনা নদীতে জলস্তম্ভ, ভিডিও ভাইরাল 

লক্ষ্মীপুরের রামগতিতে মেঘনা নদীর পানি আকাশে ওঠার (জলস্তম্ভ) একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেসবুকে ছড়িয়ে পড়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে উপজেলার টাংকি মাছ ঘাটের মৎস্য আড়তের কর্মচারী মজিদ হোসেন উমর তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ভিডিওটি পোস্ট করেন। তবে উপজলা প্রশাসন ও স্থানীয় মাছ ব্যবসায়ীরা জানিছেন, আকাশের দিকে পানি ওঠার কোনো ঘটনা ঘটেনি।

পরে বিকাল সাড়ে ৪টার দিকে মজিদের কাছ থেকে ভিডিওটি নিয়ে উপজেলার চরগাজী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সজিব জমিদার তার ব্যক্তিগত ফেসবুকে পোস্ট করেন।

সেটি মাকসুদুর রহমান আপন নামে এক ব্যক্তি মন্তব্য করছেন, তিনি দৃশ্যটি দেখেছেন। বেলা ৩টা ২০ মিনিটের দিকে ওই দৃশ্য দেখা যায়।

মজিদের পোস্ট করা ভিডিওটির ক্যাপশনে লেখা হয়, ‌‘ইয়া আল্লাহ, প্রকৃতির কী ভয়ংকর রূপ। সরাসরি আজ নিজ চোখে দেখলাম।

স্থান: টাংকি ঘাট, রামগতি। ’

ভিডিও ধারণকারী মজিদ লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনি মোহন ইউনিয়নের মজুচৌধুরীর হাট এলাকার বাসিন্দা। তিনি লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। রামগতির টাংকি ঘাটে এক আত্মীয়ের মৎস্য আড়তে তিনি চাকরি করেন।

ভিডিও ধারণকারী মজিদ হোসেন উমর বলেন, ‘আমি টাংকি মাছঘাটে একটি আড়তে চাকরি করি। দুপুরের খাওয়া শেষে নদীর পাড়ে বসেছিলাম। হঠাৎ করে ঘাটের অদূরে নদীর পানি আকাশের দিকে উঠতে দেখা যায়। তাৎক্ষণিক ভিডিওটি করে পোস্ট করেছি। ’

টাংকি ঘাটের মাছ ব্যবসায়ী আব্দুর রব বলেন, ‘আমি বিকালে ঘাটেই ছিলাম। আকাশের দিকে পানি ওঠার কোনো দৃশ্যই আমাদের কারো চোখে পড়েনি। কে বা কারা একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে দিয়েছে। অনেকেই আমাদের কাছ থেকে জানতে চেয়েছে, কিন্তু এমন কোনো দৃশ্য আমাদের চোখে পড়েনি। ’

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী জানান, বিকেলে টাংকি ঘাটে ইউপি প্যানেল চেয়ারম্যান উপস্থিত ছিলেন। এ ধরনের দৃশ্য তিনি দেখেননি। এছাড়া স্থানীয়দের সঙ্গে কথা হয়েছে, তারাও এমন কিছু বলতে পারছেন না।

news24bd.tv/ইস্রাফিল