ব্যবসায়ীর খাটের তলায় প্লাস্টিক ব্যাগে মিলল ৭ কোটি টাকা
ব্যবসায়ীর খাটের তলায় প্লাস্টিক ব্যাগে মিলল ৭ কোটি টাকা

সংগৃহীত ছবি

ব্যবসায়ীর খাটের তলায় প্লাস্টিক ব্যাগে মিলল ৭ কোটি টাকা

অনলাইন ডেস্ক

প্রতারণার অভিযোগ তদন্ত করতে নেমে অভিযুক্তের খাটের তলায় অসংখ্য প্লাস্টিকের ব্যাগে মিলল অন্তত সাত কোটি টাকা। জব্দকৃত টাকা গুনতে প্রয়োজন পড়ে আটটি টাকা গোনার যন্ত্র। এমনটাই ঘটেছে ভারতের কোলকাতায়। খবর আনন্দবাজারের।

 

শনিবার সকাল সাড়ে ৮ টার দিকে অভিযান শুরু করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অভিযুক্ত আমিরের বাসায় ঠিক কত টাকা রয়েছে তা গুনতে হিমশিম খেয়ে যান কর্মকর্তারা। পরে স্টেট ব্যাঙ্কের কর্মকর্তাদের সাহায্যে আটটি টাকা গোনার যন্ত্র এনে দুপুর পর্যন্ত চলে টাকা গননার কাজ। দুপুর পরে কর্তৃপক্ষ জানায়, আমিরের দোতলার বাড়ি থেকে সাত কোটিরও বেশি টাকা পাওয়া দিয়েছে।

আমিরের দোতলার বাড়ির একটি ঘরের খাটের তলায় অসংখ্য প্লাস্টিকের ব্যাগে ছিল থরে থরে নোটের বান্ডিল। তাতে ৫০০ এবং ২০০০ টাকা নোট রাখা ছিল।  

এর আগে আমিরসহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে গত ১৫ ফেব্রুয়ারি পার্ক স্ট্রিট থানায় একটি মামলা দায়ের করা হয়। ইডির দাবি, ‘ই-নাগেটস’ নামে একটি মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে গ্রাহকদের টাকা হাতিয়ে নিতেন অভিযুক্তরা। প্রাথমিকভাবে ওই অ্যাপের মাধ্যমে খেলায় অংশগ্রহণকারী গ্রাহকেরা কমিশন পেতেন। অ্যাপটির মাধ্যমে নিজেদের অ্যাকাউন্টে সেই টাকা তুলতেও পারতেন। আরও বেশি কমিশনের লোভে গ্রাহকেরা বড়সড় অঙ্কের অর্থ বিনিয়োগ করলে আচমকাই টাকা তোলা বন্ধ হয়ে যেত বলে অভিযোগ।

অভিযানে একাধিক ভুয়া অ্যাকাউন্টের খোঁজ পাওয়া গেছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে ইডি।

news24bd.tv/আজিজ