দিয়া ও করিমের পরিবারকে ২০ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

দিয়া ও করিমের পরিবারকে ২০ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকার বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিমের পরিবারকে ২০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে তিনি তাদের সান্ত্বনা নিয়ে এ অনুদান দিয়েছেন বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিক্ষার্থীর পরিবার। প্রধানমন্ত্রী দুই পরিবারকে ২০ লাখ করে মোট ৪০লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র অনুদান দিয়েছেন।

পরে দিয়ার বাবা জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন বলেন, প্রধানমন্ত্রী আমাদের সান্ত্বনা দিয়েছেন; আশ্বাস দিয়ে বলেছেন, যারা এর সঙ্গে জড়িত তাদের কঠোর শাস্তি হবে।

গত রোববার ঢাকার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের নিচে চাপা পড়েন ঢাকার রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দিয়া ও করিম।

ঘটনার বর্ণনায় পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ফ্লাইওভারের কাছে শিক্ষার্থীরা বাসের জন্য ফুটপাতে দাঁড়িয়ে ছিলেন। তখন দুটি বাসের পাল্লা দেওয়ার মধ্যে একটি শিক্ষার্থীদের উপর উঠে যায়।

এই দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। গত দুই দিনে বিক্ষোভ ছড়িয়ে পড়তে শুরু করেছে অনান্য শহরেও।

এই প্রেক্ষাপটে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বুধবার রাতে ‘শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে’ বৃহস্পতিবার দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনার কথা জানান।

সম্পর্কিত খবর