মার্কিন হেলিকপ্টার ওড়াতে গিয়ে বিধ্বস্ত, নিহত ৩

মার্কিন হেলিকপ্টার ওড়াতে গিয়ে বিধ্বস্ত, নিহত ৩

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফেলে যাওয়া অত্যাধুনিক একটি হেলিকপ্টার ওড়াতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়েছে আফগানিস্তানের ক্ষমতাসীন গোষ্ঠী তালেবান। প্রশিক্ষণের জন্য হেলিকপ্টারটি ওড়ানোর চেষ্টাকালে সেটি বিধ্বস্ত হয়ে তিনজন নিহত হয়েছেন।

গত বছর আফগানিস্তান ছেড়ে চলে যাওয়ার সময় বহু সামরিক সরঞ্জাম ফেলে রেখে গিয়েছিল যুক্তরাষ্ট্র। সেসবের একটি ওড়াতে গিয়েই এই ঘটনা ঘটে।

শনিবার (১০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

শনিবার মার্কিন বাহিনীর ফেলে রাখা একটি হেলিকপ্টার ওড়াতে গিয়েই দুর্ঘটনার মুখে পড়ে তালেবান। শনিবার তালেবানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রশিক্ষণ অনুশীলনের সময় একটি ব্ল্যাক হক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে তিনজন নিহত হয়েছেন।

আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এনায়েতুল্লাহ খোয়ারজমি বলেছেন, হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন। তার ভাষায়, একটি আমেরিকান ব্ল্যাক হক হেলিকপ্টার প্রশিক্ষণের জন্য উড্ডয়ন করা হয়েছিল। তবে ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটির ক্যাম্পাসের ভেতরে প্রযুক্তিগত সমস্যার কারণে এটি বিধ্বস্ত হয়।

রয়টার্স বলছে, মাত্র এক বছর আগে আফগানিস্তান দখল করার পর তালেবান যোদ্ধারা যুক্তরাষ্ট্রের তৈরি বেশ কিছু বিমানের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। তবে সেগুলোর মধ্যে ঠিক কতগুলো এখন চালু আছে তা এখনও স্পষ্ট নয়।
news24bd.tv/আলী