প্রথম ইউএস ওপেন জিতলেন আলকারাজ

সংগৃহীত ছবি

প্রথম ইউএস ওপেন জিতলেন আলকারাজ

অনলাইন ডেস্ক

অবিশ্বাস্য ও রুদ্ধশ্বাস এক ম্যাচ শেষে ইউএস ওপেনে বিজয়ের কেতন উড়িয়েছেন স্প্যানিশ টেনিস তারকা কার্লোস আলকারাজ। নরওয়ের ক্যাসপার রুডকে ফাইনালে হারাতে লড়েছেন ২৩ ঘণ্টা ৪০ মিনিট। ফলাফল রুডকে ৬-৪, ২-৬, ৭-৬ ও ৬-৩ সেটে হারিয়ে সর্বকনিষ্ঠ গ্র্যান্ড স্লাম জয়ী এখন আলকারাজ। একই সাথে সর্বকনিষ্ঠ নম্বর ওয়ান তারকা হয়েছেন ১৯ বছর বয়সী এই তরুণ।

গত মে মাসে মাদ্রিদ ওপেন জয়ের পরপরই ঘোষণা দিয়েছিলেন স্বপ্নটা আকাশচুম্বী তার। টেনিসে বিজয়ের গল্প লিখতে এসেছেন তিনি। ইউএস ওপেনে মিলেছে সেটারই প্রমাণ। তাতে রেকর্ডের পাতা উলট-পালট করে দিয়েছেন এই স্প্যানিয়ার্ড।

আলকারাজ সে সময় বলেছিলেন, ‘আমি আমার লক্ষ্য সম্পর্কে পরিষ্কার। আমার স্বপ্ন বিশ্বের এক নম্বর হওয়া। আমার বলতে কোনও ভয় নেই যে আমি একটি গ্র্যান্ড স্লাম জিততে প্রস্তুত। ’

ফাইনালে প্রথম সেটে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করে ৬-২ সেটে জয় তুলেন আলকারাজ। স্বপ্ন জয়ের তখনও অনেক বাকি। পরের সেটে ঘুরে দাড়ায় ক্যাসপার রুড। ২-৬ সেটে হারিয়ে লড়াই জমিয়ে তোলেন। খুব সহজেই যে গ্র্যান্ড স্লামের স্বাদ পাওয়া হচ্ছে না তার সেটাই যেন আলকারাজকে বলছিলেন রুড।

তবে পরের সেটে নিজের সবটা দিয়ে লড়ে গেছেন আলকারাজ। ড্র হয় সেট। সেখান থেকে টাইব্রেকে এক তরফা জয় ছিনিয়ে নেয় আলকারাজ। গ্র্যান্ড স্লাম জয় তখন কেবল সময়ের ব্যবধান। শেষ সেটে রুডকে ৬-৩ ব্যবধানে হারিয়ে ইতিহাসে সর্বকনিষ্ঠ নম্বর ওয়ান হিসেবে নাম লেখান আলকারাজ।

ম্যাচ শেষে জানান ছোট বেলা থেকেই নম্বর ওয়ান হওয়ার স্বপ্ন দেখতেন আলকারাজ, ‘আমি ছোটবেলা থেকেই স্বপ্ন দেখেছিলাম বিশ্বের এক নম্বর হওয়া। গ্র্যান্ড স্লামের চ্যাম্পিয়ন হওয়ার। এই মুহূর্তে বলা কঠিন কেমন অনুভব করছি। এই মুহূর্তে অনেক আবেগ আপ্লুত আমি। এটি এমন কিছু যা আমি অর্জন করার চেষ্টা করেছি। সব সময় পরিশ্রম করেছি। এটা আমার জন্য সত্যিই বিশেষ। ’

news24bd.tv/আমিরুল