শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৪ ঘণ্টা ৩৫ মিনিট আগে

ঢকায় আজও গণপরিহন দেখা যাচ্ছে না

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢকায় আজও গণপরিহন দেখা যাচ্ছে না

রাজধানীতে আজও গণপরিবহন নেই বললেই চলে। অনেকক্ষণ পর পর একটি গণপরিবহনের দেখা যায়। যদিও আজ সরকারি ছুটির দিন তবু, কর্মমুখি নানা পেশার মানুষকে বিড়ম্বনায় পড়তে হচ্ছে গণপরিবহন না থাকায়। তাদের অনেককে রিকশা বা পায়ে হেটে গন্তব্যে যেতে দেখা যাচ্ছে।

বাস চাপায় রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর প্রাণ হারানো কে কেন্দ্র করে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। পরে ধীরে ধীরে এ আন্দোলন পুরো রাজধানীসহ সারা দেশে ছড়িয়ে পড়ে।

আজ শুক্রবার আন্দোলনের ষষ্ঠ দিনেও রাজধানীর বিভিন্ন পয়েন্টে কিছু শিক্ষার্থী অবস্থান নিয়ে পরিবহনের লাইসেন্স আছে কিনা তা যাচাই করছে।

জানা যায়, সকাল থেকেই রাজধানীর মতিঝিল, সায়দাবাদ, ফার্মগেট, মহাখালী, গুলশান, সায়েন্স ল্যাবরেটরি, রামপুরা, বাড্ডা, ধানমন্ডি, মিরপুর-১০ গোলচত্বর, উত্তরাসহ বিভিন্ন এলাকায় গণপরিবহন তেমন চোখে পড়েনি।

এদিকে, বৃহস্পতিবার আওয়ামী লীগের সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, শিক্ষার্থীদের দাবিগুলো মেনে নেয়ার পর যদি আন্দোলন হয়, তবে তা কিন্তু অযৌক্তিক হবে।

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কোমলমতি শিক্ষার্থীরা যে প্রতিবাদ জানিয়েছে তা যৌক্তিক। কিন্তু এর ফলে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়ছে। আন্দোলনের সুযোগ নিয়ে অন্তর্ঘাতমূলক তৎপরতা (সাবোটাজ) ও দুর্ঘটনা ঘটতে পারে। তাই অনুরোধ, যথেষ্ট হয়েছে, তোমরা ক্লাসে ফিরে যাও, বাসায় ফিরে যায়। যদি কিছু ঘটে তবে নিরাপত্তাবাহিনী এর দায় নিয়ে পারবে না।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য