বিশ্বকাপ দল ঘোষণা ভারতের, ফিরলেন বুমরাহ-হর্ষল 

সংগৃহীত ছবি

বিশ্বকাপ দল ঘোষণা ভারতের, ফিরলেন বুমরাহ-হর্ষল 

অনলাইন ডেস্ক

টি২০ বিশ্বকাপের দল ঘোষণা করল ভারত। চোট কাটিয়ে ১৫ সদস্যর সেই দলে ফিরেছেন দুই পেসার জসপ্রিত বুমরাহ এবং হর্ষল প্যাটেল। তবে হাঁটুতে অস্ত্রোপচারের পর দ্রুত আর ফেরার সম্ভাবনা নেই বলে বিশ্বকাপ দলে জায়গা পাননি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

অস্ট্রেলিয়ায় অক্টোবরে বসবে টি২০ বিশ্বকাপ।

আসর শুরু হতে এখনও প্রায় ৪০ বাকি থাকলেও দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। যে দলে নেই কোনো চমক। এশিয়া কাপের দলে থাকা বেশিরভাগ ক্রিকেটারকেই নিয়েই অক্টোবরে বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় উড়াল দেবে রোহিত-কোহলিরা।

এশিয়া কাপের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে চোটে পড়া জাদেজাকে নিয়ে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করেছিল ভারত।

তবে তার ফেরার কোনো সম্ভাবনাই নেই। তার জায়গায় সুযোগ পেয়েছেন অক্ষর প্যাটেল। এশিয়া কাপ ভালো না কাটলেও টিকে গেছেন দীপক হুদা, ঋষভ পন্থ। বিশ্বকাপগামী বিমানে চরবেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও।

ভারতের জন্য স্বস্তির খবর চোট কাটিয়ে বিশ্বকাপ দলে ঢুকেছেন দুই উইকেটটেকার বুমরাহ এবং হর্ষল। তাদের ফেরায় মূল দলে জায়গা হয়নি মোহাম্মদ শামি এবং দীপক চাহারের। স্ট্যান্ডবাই হিসেবে দলের সঙ্গে থাকবেন তারা। শ্রেয়াস আইয়ার এবং রবি বিষ্ণুইকেও স্ট্যান্ডবাই হিসেবে রেখেছে ভারত।

রবি বিষ্ণুই এশিয়া কাপের মূল দলেই ছিলেন। তবে বিশ্বকাপ দলে রাখা হয়নি তাকে। দল থেকে বাদ পড়েছেন পেসার আবেশ খানও। এশিয়া কাপের খরুচে বোলিং এবং বুমরাহ-হর্ষলের ফেরাতেই বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন তিনি।  

ভারতের বিশ্বকাপ দল 
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং।  

স্ট্যান্ডবাই: মোহাম্মদ শামি, রবি বিষ্ণুই, শ্রেয়াস আইয়ার, দীপক চাহার।  

news24bd.tv/সাব্বির