বাহরাইনে বাংলাদেশের রোমাঞ্চকর জয়
বাহরাইনে বাংলাদেশের রোমাঞ্চকর জয়

সংগৃহীত ছবি

অনূর্ধ্ব-২০ এএফসি বাছাইপর্ব 

বাহরাইনে বাংলাদেশের রোমাঞ্চকর জয়

অনলাইন ডেস্ক

বিকেলে সাফ চ্যাম্পিয়নশিপে অনূর্ধ্ব-১৭ দল হতাশ করলেও, রাতে দেশের ফুটবল সমর্থকদের আনন্দের উপলক্ষ এনে দিয়েছেন অনূর্ধ্ব-২০ দলের ফুটবলাররা। সোমবার বাহরাইনে ভুটানের বিপক্ষে নাটকীয় এক জয় তুলে নিয়েছে যুবারা।

বাহরাইনে অনূর্ধ্ব-২০ এএফসি বাছাইপর্বে বাংলাদেশ ২-১ গোলে হারিয়েছে ভুটানকে। বাংলাদেশের জয়ের নায়ক বদলি হিসেবে মাঠে নামা আশরাফুল হক আসিফ।

ম্যাচের ৮৮ মিনিটে কর্নার থেকে তিনি বক্সের মধ্যে লাফিয়ে ওঠা বলে হেডে গোল করেন। সেই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে যুব দল।

শেষ মুহূর্তে জয়সূচক গোল পাওয়ার আগে ম্যাচের প্রথমার্ধে দাপট ছিল বাংলাদেশের। বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করে লাল-সবুজ জার্সিধারীরা।

যদিও কেবল একটি গোলই পায় বাংলাদেশ। ৩৯ মিনিটে একটি পরিকল্পিত সংঘবদ্ধ আক্রমণ থেকে গোলটি আসে।

মিডফিল্ড থেকে ডান প্রান্তে থ্রু ঠেলা হয়। ভুটানের গোলরক্ষক বক্স থেকে বেরিয়ে আসে। ডান প্রান্ত থেকে বক্সে ফাঁকায় দাঁড়ানো পিয়াস নোভার উদ্দেশ্যে বল দেওয়া হয়। নোভা প্লেসিংয়ে বল জালে পাঠান। ওই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর ভুটান ম্যাচে ফেরার চেষ্টা করে। ৫৯ মিনিটে সফল হয়। বদলি ফুটবলার সান্তা কুমার লিম্বো বক্সে জটলার মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে জোরালো শটে গোল করেন। লিম্বু দলকে সমতায় পুরো মাঠ প্রদিক্ষণ করেন। ম্যাচে সমতা আনার কয়েক মিনিট পর্যন্ত ভুটান দারুণ নিয়ন্ত্রণ করে। এর কিছুক্ষণ পর অবশ্য বাংলাদেশ ভুটানকে চেপে ধরে। ৮৮ মিনিটে শেষ পর্যন্ত সফল হয়।

এএফসি অনূর্ধ্ব-২০ বাছাইপর্বে দুই ম্যাচ শেষে চার পয়েন্ট নিয়ে এখন তালিকার শীর্ষে রয়েছে বাংলাদেশ। এই গ্রুপে দল রয়েছে পাঁচটি। চূড়ান্ত পর্বে প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন দল ও দশ গ্রুপের রানার্স আপের মধ্যে সেরা পাঁচ রানার্স আপ খেলবে। ১৬ ও ১৮ সেপ্টেম্বর যথাক্রমে কাতার ও নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

news24bd.tv/সাব্বির