ইলেকট্রিক স্কুটারের শো-রুমে আগুন, ভারতে নিহত ৮
ইলেকট্রিক স্কুটারের শো-রুমে আগুন, ভারতে নিহত ৮

সংগৃহীত ছবি

ইলেকট্রিক স্কুটারের শো-রুমে আগুন, ভারতে নিহত ৮

অনলাইন ডেস্ক

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানার রাজধানী হায়দ্রাবাদের সেকেন্দ্রাবাদেরি একটি ইলেকট্রিক স্কুটারের শো-রুমে আগুন লেগে অন্তত ৮ জন মারা গেছে বলে নিশ্চিত করেছে, ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এছাড়াও সোমবার গভীর রাতে লাগা আগুনের ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন বেশ কজন।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, সোমবার রাত ১০ টার দিকে হায়দ্রাবাদ শহরের সেকেন্দ্রাবাদের ইলেকট্রিক স্কুটারের ওই শো-রুমে আগুন লাগে। পরে এই আগুন পার্শ্ববর্তী রেস্তোরা ও ভবনে ছড়িয়ে পড়ে।

এই ঘটনায় ৮ জনের মৃত্যুর পাশাপাশি বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে দমকল বিভাগে খবর দেন স্থানীয়রা।

পুলিশের সূত্র দিয়ে জানানো হয়েছে, ‘প্রাথমিক তদন্তে জানা গেছে-  ওই বাড়ির নিচে থাকা ইলেকট্রিক স্কুটারের শো-রুমে বেশ কিছু স্কুটার চার্জে বসানো ছিল। পুলিশের ধারণা, শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকাণ্ডের সময় ২৪ জন ভবনটিতে আটকা পড়েছিল। বাকিদের উদ্ধার করা হয়েছে। ’

সংবাদমাধ্যম আরও বলছে, দমকল কর্মীরা মই ও অন্যান্য যন্ত্রাংশ ব্যবহার করে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করেন। স্থানীয় বাসিন্দারাও উদ্ধার কাজে অংশ নেন। আগুনের হাত থেকে বাঁচতে অনেককেই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে ঝাঁপ দিয়েছেন। এরকম বেশ কিছু ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে।

তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ মেহমুদ আলি জানিয়েছেন, ‘আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। দমকলকর্মীরা তাদের সাধ্যমতো উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন। শুরুতে ধোঁয়ার কারণে বেশ কয়েকজন শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন। তবে কীভাবে এই দুর্ঘটনা ঘটল, আমরা তদন্ত করব। ’

news24bd.tv/আমিরুল