রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক
রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

সংগৃহীত ছবি

রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

অনলাইন ডেস্ক

রাজশাহীর সঙ্গে প্রায় ৯ ঘণ্টা পর সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্দা এক্সপ্রেস ট্রেনটি চারঘাটের সরদহ স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়। রাত ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এর ফলে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল।

সোমবার দিনগত রাত পৌনে ১টার দিকে লাইনচ্যুত হয় বগিটি। পরে বগিটি রেখেই দুর্ঘটনাস্থল থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যায় বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি।  

পরে ইশ্বরদী থেকে রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে রাতভর উদ্ধার কাজ চালায়।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ভোরে লাইনচ্যুত হওয়া বগিটি উদ্ধারে সক্ষম হয়। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার জানান, বাংলাবান্দা ট্রেনটি রাত সাড়ে ৯টায় রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায়। ট্রেনটি চারঘাটের সরদহ স্টেশনের ১ নম্বর লাইনে ঢোকার সময় শেষের ‘ক’ বগিটি লাইনচ্যুত হয়ে ২ নম্বর লাইনের ওপরে উঠে যায়। এ ঘটনায় কেউ হতাহত হননি। তবে এ দুর্ঘটনার পর সারাদেশের সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। রাতের ঢাকাগামী আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়। এরপর ঈশ্বরদী থেকে উদ্ধারকারী এসে সারা রাত ধরে কাজ করে লাইন ক্লিয়ার করলে মঙ্গলবার সকাল থেকে আবারও এ রুটে ট্রেন চলাচল চালু হয়।

লাইন ক্লিয়ার হওয়ায় রাজশাহী থেকে ঢাকাগামী বনলতা এক্সপ্রেস মঙ্গলবার সকালে ছেড়ে যায়। আর সোমবার রাতে আটকে পড়া চিলাহাটি থেকে রাজশাহীগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় বলে জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের এ শীর্ষ কর্মকর্তা।

news24bd.tv/ইস্রাফিল