সন্ধ্যায় ভারত বধের মিশনে মাঠে নামবে মেয়েরা
সন্ধ্যায় ভারত বধের মিশনে মাঠে নামবে মেয়েরা

সংগৃহীত ছবি

সন্ধ্যায় ভারত বধের মিশনে মাঠে নামবে মেয়েরা

অনলাইন ডেস্ক

একদিন আগেই সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের যুবাদের কাছে ২-১ গোলে হারতে হয়েছে বাংলাদেশি যুবাদের। তবে ছেলেদের মতো একই ভুল করতে চাই না মেয়েরা। বয়সভিত্তিক দলে সাফল্য কুড়ানো দলটি আজ জাতীয় দলের পোষাকে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে ভারতের মুখোমুখি হবে। বাংলাদেশ সময় সন্ধ্যা পৌনে ছয়টায় কাঠমুন্ডুর দশরথ স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল।

এরইমধ্যে আসরের সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ ও ভারত। ম্যাচটি তাই গ্রুপ সেরা হওয়ার। আজকের ম্যাচের জয় পরাজয় সেমিফাইনালের প্রতিপক্ষ নির্ধারণ করবে। যেখানে দুই দলেরই লক্ষ্য সেমিফাইনালে স্বাগতিক নেপালকে এড়ানো।

তবে সুবিধাজনক অবস্থানে রয়েছে ভারত। ম্যাচটি ড্র’য়ে শেষ হলে, সেক্ষেত্রে সমান ৭ পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হবে ভারত। তখন সেমিফাইনালে শক্তিশালী নেপালকে মোকাবেলা করতে হবে গোলাম রব্বানী ছোটনের দলের।

ম্যাচের আগে ভারতকেই ফেভারিট মানছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। তিনি বলেন, ‘ভারত দক্ষিণ এশিয়ার সবচেয়ে ভালো দল। তাদের অনেক অভিজ্ঞ খেলোয়াড় আছে। বাইরের লিগ খেলা খেলোয়াড়ও আছে। তবে আমাদের মেয়েরাও এখন অনেক অভিজ্ঞ হয়েছে। এই টুর্নামেন্টে উন্নতির ধারা অব্যাহত রেখেছে। ’

তবে ভারতে বিপক্ষে নিজেদের সেরাটা দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। ম্যাচ সম্পর্কে তিনি বলেন, ‘আমাদের দলের মেয়েরা কেবল বয়সভিত্তিক দল থেকে উঠে এসেছে। আর ভারত সবচেয়ে অভিজ্ঞ দল। আমরা ভারতের বিপক্ষে সেরাটা দেয়ার চেষ্টা করব। ’

news24bd.tv/আমিরুল