ঢাবি শিক্ষার্থী রনি ইস্যুতে সহজ ডটকমকে জরিমানার স্থগিতাদেশ বাড়ল
ঢাবি শিক্ষার্থী রনি ইস্যুতে সহজ ডটকমকে জরিমানার স্থগিতাদেশ বাড়ল

ফাইল ছবি

ঢাবি শিক্ষার্থী রনি ইস্যুতে সহজ ডটকমকে জরিমানার স্থগিতাদেশ বাড়ল

অনলাইন ডেস্ক

রেল খাতের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মো. মহিউদ্দিন হাওলাদার ওরফে রনির করা অভিযোগে সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানার আদেশ স্থগিতের মেয়াদ আরও দুই মাস বাড়িয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এ আদেশ দেন।

আইনজীবী তাপস কান্তি বল বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২০ জুলাই রেল খাতের অব্যবস্থাপনা নিয়ে ঢাবি শিক্ষার্থী রনির করা অভিযোগে সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

 তবে এ জরিমানার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছে সহজ ডটকম। এর জেরে ওই মাসের ৩১ তারিখে জরিমানার আদেশ দুই মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

গত ১৩ জুন অনলাইনে ট্রেনের টিকিট কিনতে হয়রানির শিকার হওয়ার অভিযোগ করে রেলের অব্যবস্থাপনার বিরুদ্ধে ঈদুল আজহার আগে ৭ জুলাই কমলাপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি শুরু করেন রনি। ঈদের দিনসহ টানা ১৪ দিন ধরে তার একার এই আন্দোলন দেশজুড়ে আলোড়ন তৈরি করেছে।

রনির অভিযোগ, তখন তার চোখের সামনে মোবাইল অ্যাপের মাধ্যমে তার বুকিং করা ৬৮০ টাকার আসনটিই আরেক যাত্রীর কাছে এক হাজার ২০০ টাকায় বিক্রি করেন স্টেশনের কম্পিউটার অপারেটর। এরপর ভোক্তা অধিকার অধিদপ্তরে ১৪ ও ১৫ জুন দুবার অভিযোগ করেন তিনি।

রনির অভিযোগের বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সভাকক্ষে ২০ জুলাই শুনানি হয়। শুনানি শেষে রেলের টিকিট বিক্রির দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

news24bd.tv/মামুন