মিতু হত্যা: সাবেক এসপি বাবুলসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট
মিতু হত্যা: সাবেক এসপি বাবুলসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট

মিতু হত্যা: সাবেক এসপি বাবুলসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট

অনলাইন ডেস্ক

মিতু হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তারকে আসামি করে চট্টগ্রাম আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বাবুল আক্তার ছাড়াও আরও সাতজনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কামরুল ইসলাম বলেন, মিতু হত্যা মামলার চার্জশিট আদালতে জমা দিয়েছে পিবিআই।

চার্জশিটটি নথিতে সংযুক্ত করে শিগগির আদালতে উপস্থাপন করা হবে।

২০১৬ সালের ৫ জুন সকালে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করা হয়। স্ত্রী খুনের ঘটনায় বাবুল আক্তার বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

হত্যাকাণ্ডের পরের বছর মিতুর বাবা মোশাররফ হোসেন সাবেক এসপি বাবুলের জড়িত থাকার বিষয়ে সন্দেহ প্রকাশ্যে আনেন।

এরপর ২০২০ সালের শুরুতে বাবুলের করা মামলার তদন্তভার পড়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ওপর। এরপর আস্তে আস্তে জট খুলতে থাকে চাঞ্চল্যকর এই মামলার।

২০২১ সালে পিবিআইর তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততা পাওয়ার কথা উল্লেখ করে তার বিরুদ্ধে মামলা দায়েরের লক্ষ্যে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়া হয়। আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদনে দাখিলের পর ১২ মে মিতুর বাবা বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় বাবুল আক্তারসহ আটজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ওই দিনই বাবুল আক্তারকে গ্রেপ্তার করে পিবিআই। তিনি বর্তমানে কারাগারে আছেন।

news24bd.tv/হারুন