ইভিএম কেনার চূড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ
ইভিএম কেনার চূড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ

ইভিএম কেনার চূড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ

অনলাইন ডেস্ক

দ্বাদশ সংসদ নির্বাচনে ১৫০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন (ইসি)। তবে আজ মঙ্গলবার নির্বাচন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত সপ্তম ‘কমিশন সভায়’ ইভিএম কেনার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি কমিশন। এ বিষয়ে আগামী ১৯ সেপ্টেম্বর (সোমবার) চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আবার বৈঠকে বসবে কমিশন।  

ইসি জানায়, ইভিএম কেনার বিষয়ে দীর্ঘ আলোচনা হয়েছে।

তবে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। সিদ্ধান্ত না নিয়েই সভা স্থগিত করা হয়েছে। আগামী সোমবার পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় ইভিএমের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
আজকের সভায় কমিশনাররা যাচাই কমিটিকে বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।

ইভিএমের বাজারদর যাচাইয়ের জন্য কমিটি করা হয়েছে। তাদের যাচাই শেষ হলে পরবর্তী কমিশন সভায় সেটি তুলে ধররা হবে। এরপর কমিশন সেটি নিয়ে পর্যালোচনা করে চূড়ান্ত নেবে।

বর্তমান কমিশন দ্বাদশ সংসদ নির্বাচনে অর্ধেক আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট করার সিদ্ধান্ত নিয়েছে। এ সিদ্ধান্ত বাস্তবায়নে নতুন করে ২ লাখের মতো ইভিএম কেনার উদ্যোগ নিয়েছে কমিশন। ইভিএম মেরামত, সংরক্ষণসহ এই প্রকল্পের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৮ হাজার কোটি টাকা। এ প্রকল্পের আওতায় ইভিএম সংরক্ষণের জন্য ১০টি অঞ্চলে ১০টি ওয়্যারহাউজ নির্মাণের ব্যয়ও ধরা হয়েছে।

news24bd.tv/হারুন