বিদায়ী সাক্ষাৎ শুরু বিক্রম দোরাইস্বামীর
বিদায়ী সাক্ষাৎ শুরু বিক্রম দোরাইস্বামীর

বিদায়ী সাক্ষাৎ শুরু বিক্রম দোরাইস্বামীর

অনলাইন ডেস্ক

চলতি মাসেই মেয়াদ শেষে দিল্লি ফিরে যাচ্ছেন ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। আর বিক্রম দোরাইস্বামীর চলে যাওয়ার পর নতুন হাইকমিশনার হিসেবে যোগ দেবেন প্রণয় কুমার ভার্মা।

দায়িত্ব পালন শেষে চলে যাওয়ার আগে দেখা করছেন বাংলাদেশের মন্ত্রীদের সঙ্গে। সেই প্রক্রিযায় বিক্রম দোরাইস্বামী মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন।

এর আগে গতকাল বাণিজ্যমন্ত্রী টিপু মন্সী ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদের সঙ্গেও বিদায়ী সাক্ষাৎ করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আগামীকাল বুধবার সাক্ষাতের কথা রয়েছে।

করোনা মহামারীর মধ্যে ২০২০ সালের অক্টোবরে দায়িত্ব পেয়ে ঢাকায় আসেন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। গত দুই বছর ধরে ঢাকায় দায়িত্ব পালন করেছেন তিনি।

দোরাইস্বামীর চলে যাওয়ার পর তার শূন্যস্থান পূরণ করতে ঢাকায় আসবেন প্রণয় কুমার ভার্মা। ১৯৯৪ সালে ভার‌তের ফরেন সার্ভিসে যোগ দেন প্রণয় ভার্মা। তিনি ভিয়েতনামে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। তি‌নি ভার‌তের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পূর্ব এশিয়া বিভাগে কাজ করেন। হংকং, সানফ্রানসিস্কো, ওয়াশিংটন ডিসি ও কাঠমান্ডুতে বি‌ভিন্ন প‌দেও দা‌য়িত্ব পালন ক‌রেন।  

news24bd.tv/হারুন