জামালপুরে পৃথক ঘটনায় ৪ জনের মরদেহ উদ্ধার 
জামালপুরে পৃথক ঘটনায় ৪ জনের মরদেহ উদ্ধার 

মরদেহ উদ্ধার 

জামালপুরে পৃথক ঘটনায় ৪ জনের মরদেহ উদ্ধার 

তানভীর আজাদ মামুন, জামালপুর

জামালপুরে পৃথক ঘটনায় গৃহবধূসহ ৪ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সদর উপজেলায় গৃহবধূ দুই জন, বকশীগঞ্জে এক অজ্ঞাত যুবক ও ইসলামপুরে এক নির্মাণ শ্রমিকের মৃত্যুর ঘটনায় মরদেহ উদ্ধার করা হয়।

মঙ্গলবার সকালে জামালপুর সদর উপজেলার রানাগাছা ইউনিয়নের মহেশপুর কালিবাড়ি এলাকায় এক বন্ধুর হাতে অপর এক বন্ধু খুনের ঘটনা ঘটে। বন্ধুর হাতে নিহত জাহিদ (২৫) জামালপুর পৌর শহরের নয়াপাড়া এলাকার জবেদ মিয়ার ছেলে।

এ ঘটনায় ধারালো ছুরিসহ ঘাতক বন্ধু সাজু মিয়াকে (৩০) আটক করেছে পুলিশ।

জানা গেছে, গত রমজান মাসে জেলখানায় জাহিদের সাথে সাজু মিয়ার পরিচয় হয়। সেই পরিচয় থেকে তাদের মধ্যে গড়ে উঠে বন্ধুত্ব। গত সোমবার রাতে উপজেলার মহেশপুর কালিবাড়ি এলাকায় ঘাতক সাজু মিয়ার বাড়িতে যায় জাহিদ।

রাতে সাজু মিয়ার ঘরে বসে দুই বন্ধু নেশা করে ঘুমিয়ে পড়ে। সকালে ঘুম থেকে উঠে সাজু ছুরি দিয়ে জাহিদকে জবাই করে হত্যা করে। বন্ধুকে জবাই করার পর ঘাতক সাজু মিয়া লাশ নিয়ে ঘরেই বসে থাকে। দুপুরে বৃষ্টি শুরু হলে সাজু বন্ধু জাহিদের লাশ ঘর থেকে বের করে টেনে জামালপুর-ময়মনসিংহ মহাসড়কের পাশে নিয়ে আসে। এ সময় স্থানীয় লোকজন দেখে ফেলে তাকে আটক করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে।

ঘাতক সাজু মিয়া জামালপুর সদর উপজেলার মহেশপুর কালিবাড়ি এলাকায় মৃত শাহেদ আলীর ছেলে।

এদিকে, জামালপুর শহরের তেঁতুলিয়ায় খোরশেদা বেগম( ৫০) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার ঘটনা ঘটেছে। পুলিশসূত্রে জানা গেছে, নিহতের স্বামী নাজিম উদ্দিন পুলিশকে ফোন করে জানায়, পৈতৃক সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে তার স্ত্রী খোরশেদার ছোট ভাই শাহীন ও ফকির চাঁনসহ স্বজনরা সোমবার গভীর রাতে বসতঘরে ঢুকে ঘুমন্ত অবস্থায় তার স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে।

খবর পেয়ে পুলিশ মঙ্গলবার সকালে নিহতের বসতঘর থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ জানান, খোরশেদার বাবা ও স্বামীর বাড়ি পাশাপাশি। নিহতের গলায় জখমের চিহ্ন রয়েছে। তবে হত্যাকাণ্ডটি কে বা কারা ঘটিয়েছে তার তদন্ত চলছে।

তিনি জানান, জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বামী নাজিম উদ্দিন (৭০) ও ভাই শাহীনকে আটক করা হয়েছে। ময়না তদন্তের জন্য মরদেহটি জামালপুর জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

এছাড়া, জামালপুরের বকশীগঞ্জে হজরত খাজার বশীর (র:) এর দরবার (আজমীরগঞ্জ দরবার) শরীফ থেকে অজ্ঞাত এক যুবকের (২৬) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় দরবারের খাজা গরিবে নেওয়াজ হাফিজিয়া ও ক্যাডেট মাদ্রাসার পঞ্চম শ্রেণির কক্ষ থেকে ওই লাশ উদ্ধার করা হয়।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ তরিকুল ইসলাম জানান, বাট্টাজোড় ইউনিয়নের দত্তেরচর এলাকায় অবস্থিত আজমীরগঞ্জ দরবার শরীফের ভেতরে হাফিজিয়া ও ক্যাডেট মাদ্রাসার একটি শ্রেণি কক্ষে ঝুলন্ত মরদেহ দেখে দরবারের ভক্তরা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে। এটি হত্যা নাকি আত্মহত্যা ময়নাতদন্তের পর বলা যাবে বলেও জানান তিনি।

অপরদিকে, ইসলামপুর উপজেলার গাইবান্ধা এলাকায় নির্মানাধীন ভবনে কাজ করার সময় পিলার চাপায় হাবিবুর রহমান নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

news24bd.tv/রিমু